thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

টাঙ্গাইলে মিছিলে পুলিশের হামলা, আহত ৫০

২০১৩ নভেম্বর ২৪ ১৪:১৮:০৬
টাঙ্গাইলে মিছিলে পুলিশের হামলা, আহত ৫০

টাঙ্গাইল সংবাদদাতা : টাঙ্গাইলে বিএনপি-জামায়াতসহ ১৮ দলের মিছিলে হামলা চালিয়েছে পুলিশ। এ সময় বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মীকে আটক ও ১২ রাউন্ড ফাঁকা গুল ছোড়ে পুলিশ। পুলিশের হামলায় ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিকসহ কমপক্ষে ৫০ নেতাকর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদশীরা জানান, টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে রবিবার সকাল সাড়ে ১১টায় ১৮ দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে টাঙ্গাইল ক্লাব রোড অতিক্রমকালে টাঙ্গাইল মডেল থানা পুলিশের একটি দল সামনে থেকে মিছিলের ওপর হামলা চালায়। এ সময় তারা নেতাকর্মীদের ওপর এলোপাতাড়ি লাঠিচার্জ করে। লাঠিচার্জে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে বিএনপির ৪ কর্মী ও জামায়াতের ২ সদস্যকে আটক করে পুলিশ। এ সময় পুলিশ নেতাকর্মীকে ছত্রভঙ্গ রাখতে ১২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

হামলায় বিএনপি, জামায়াতসহ ১৮ দলের কমপক্ষে ৫০ নেতাকর্মী আহত হন। এ ঘটনার সংবাদ সংগ্রহের সময় ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি এহসানুল হক খান শাহীন আহত হন ও পুলিশের গুলিতে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সম্পাদক তারিকুল ইসলাম ঝলকের ডান হাতের একটি আঙুল পড়ে যায়।

আটকরা হলেন- জেলা ছাত্রদলকর্মী হৃদয় আকন্দ, জামায়াতের টাঙ্গাইল জেলা শাখার নেতা নিজামুল হক, ইদ্রিস আলী ও বিএনপিকর্মী হাবিবুর রহমান, জেলা ছাত্রদলের ক্রীড়া সম্পাদক রাশেদ খান সোহাগ, ছাত্রদল নেতা প্রান্ত মিয়া।

এ ঘটনার পরপরই জেলা ছাত্রলীগ ও শ্রমিক লীগ লাঠি মিছিল বের করে বিএনপি নেতাদের ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলে। পরিস্থিতি শান্ত রাখতে টাঙ্গাইল শহরজুড়ে ৪ প্লাটন পুলিশ মোতায়েন করা হয়েছে।

(দিরিপোর্ট/এআরটি/এএস/নভেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর