thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

ইনকিলাব সম্পাদকসহ ২ জনের বিরুদ্ধে পরোয়ানা

২০১৩ নভেম্বর ২৪ ১৪:৫৮:১৭
ইনকিলাব সম্পাদকসহ ২ জনের বিরুদ্ধে পরোয়ানা

দিরিপোরর্ট প্রতিবেদক : মানহানির একটি মামলায় দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ ২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নুরের আদালত ডায়মন্ড ওয়ার্ল্ডের একটি দায়ের করা মামলার শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

গত ১৩ অক্টোবর দৈনিক ইনকিলাবের সম্পাদক ও প্রকাশকসহ ৫ জনের বিরুদ্ধে মানহানির মামলা করেন ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক।

ওইদিন ঢাকা মহানগর হাকিম মো. মাহবুবুর রহমানের আদালতে এ মামলাটি দায়ের করেন বাদী ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলিপ কুমার আগরওয়ালা।

আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ জানান, আজ(রবিবার) আদালতে মামলার আসামিদের হাজিরার জন্য দিন ধার্য ছিলো। সকালে আদালতে হাজির ছিলেন মামলার আসামি দৈনিক ইনকিলাবের পরিচালক (বিপণন) আব্দুল কাদের। পরে আদালত ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও অ্যাডভাইজার মো. আলমগীর হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সংশ্লিষ্ট থানাকে এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে আদালত নির্দেশ দেন। অন্য দুইজনের নাম উল্লেখ না থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেনি আদালত।

মামলার বিবাদীরা হলেন, দৈনিক ইনকিলাবের সম্পাদক ও প্রকাশক এ এম এম বাহাউদ্দীন, চেয়ারম্যান, পরিচালক ও বিপণন আব্দুল কাদের, অ্যাডভাইজার মো. আলমগীর হোসেন ও সংশ্লিষ্ট রিপোর্টার।

গত ২ অক্টোবর থেকে দৈনিক ইনকিলাবে ‘ঈদকে সামনে রেখে বেড়ে গেছে বহুল সমালোচিত ও নিন্দিত ডায়মন্ড ওয়ার্ল্ডের বেচাকেনা প্রতারিত হচ্ছেন ক্রেতারা’ শিরোনামে তিনটি রিপোর্ট প্রকাশিত হয়।


বাদীর অভিযোগ, প্রকাশিত রিপোর্টগুলো অসত্য, ভিত্তিহীন ও মানহানিকর। যার কোন সত্যতা নেই। সম্পূর্ণভাবে বাদী ও বাদীর প্রতিষ্ঠানের সুনাম নষ্ট, ক্ষতি ও ক্ষুন্ন করার উদ্দেশ্যে এই মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে। এতে তার ৫০ কোটি টাকার ব্যবসায়িক ক্ষতি হয়েছে এবং ১ কোটি টাকার মানহানি হয়েছে বলে তিনি উল্লেখ করেন। ওইদিন বাদী আদালতে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানান।

(দিরিপোর্ট/এএইচ/এমসি/নভেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর