thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বিএসইসি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

গুজবে কান দেবেন না

২০১৩ নভেম্বর ২৪ ১৫:৪৯:৩৫
গুজবে কান দেবেন না

দিরিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের অর্থনৈতিক বিকাশে পুঁজিবাজারের অবদান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পুঁজিবাজারের অগ্রযাত্রাকে বেগবান করতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে। তাই কোনো প্রকার গুজবে কান দেবেন না।

রবিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএসইসি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের একটি ধারণা, লাভ হলে নিজের আর ক্ষতি হলে সরকারের। যদিও পুঁজিবাজারে সরকারের তেমন সম্পৃক্ততা নেই। এ ক্ষেত্রে মানুষের মাঝে সচেতনতা প্রয়োজন। সংশ্লিষ্ট ক্ষেত্রে বিদ্যমান যত আইন ও নিয়মকানুন রয়েছে সেগুলোর ব্যাপক প্রচার করতে হবে। সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি করতে হবে।

শেখ হাসিনা বলেন, সাধারণ মানুষের পাশাপাশি সরকারি চাকরিজীবীদের পুঁজিবাজারে বিনিয়োগের যে নিয়মকানুন রয়েছে, সেসবের ব্যাপক প্রচার চালাতে হবে।

তিনি বলেন, লেনদেন স্বচ্ছ ও জবাবদিহি করতে স্টক এক্সচেঞ্জের ডিমিউচুয়ালাইজেশন সম্পন্ন হয়েছে। বাজার তদারকির জন্য সার্ভিল্যান্স সিস্টেম ব্যবস্থা স্থাপন করা হয়েছে। পুঁজিবাজার সংশ্লিষ্ট মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে।

বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরে এসেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব অঙ্গনে বাংলাদেশের পুঁজিবাজার দ্রুত বিকাশমান ও সম্ভাবনাময় বলে বিবেচিত হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। স্বাগত বক্তব্য দেন বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেন।

(দিরিপোর্ট/এইচকে/ এমডি/নভেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর