thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

দ্বিতীয় দিনেও মূল্য সংশোধন

২০১৩ নভেম্বর ২৪ ১৫:৫৮:৩১
দ্বিতীয় দিনেও মূল্য সংশোধন

দিরিপোর্ট প্রতিবেদক : দ্বিতীয় দিনের মতো (রবিবার) মূল্য সংশোধন হয়েছে দেশের উভয় পুঁজিবাজারে। এর আগে, গত বৃহস্পতিবার একটানা পাঁচ কার্যদিবস পর মূল্য সংশোধন হয়।

দিনের শুরুতে বাজারে সামান্য ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেলেও তা স্থায়ী হয়নি। দিনভর নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলে। লেনদেন হওয়া অধিকাংশ শেয়ারের দর পতনের পাশাপাশি কমেছে দৈনিক লেনদেনের পরিমাণ।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৭১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৩২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ২২৯টির এবং অপরিবর্তিত ছিল ১০টি কোম্পানির শেয়ার দর। মোট লেনদেন হয় ৬৫৯ কোটি চার লাখ তিন হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইর ব্রড ইনডেক্স বৃহস্পতিবার অবস্থান করে ৪৩৯৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭২৮ কোটি ১১ লাখ ৭৯ হাজার টাকা। অর্থাৎ রবিবার লেনদেন কমেছে ৬৯ কোটি সাত লাখ ৭৬ হাজার টাকা।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাধারণ মূল্য সূচক আগের দিনের চেয়ে ১০৭ পয়েন্ট্ কমে অবস্থান করছে ৮৪৯২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ছয়টি কোম্পানির শেয়ার দর। মোট লেনদেন হয়েছে ৬৮ কোটি ৩৫ লাখ টাকা। সিএসইতে বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৮৫ কোটি ১২ লাখ টাকা। অর্থাৎ রবিবার সিএসইতে লেনদেন কমেছে ১৬ কোটি ৭৭ লাখ টাকা।

(দিরিপোর্ট/এইচকে/এমএআর/নভেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর