thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

খুলনা আইনজীবী সমিতির নির্বাচন

১৮ দল সমর্থিতদের সংখ্যাগরিষ্ঠতা লাভ

২০১৩ নভেম্বর ২৫ ০৪:৩৪:৪৪
১৮ দল সমর্থিতদের সংখ্যাগরিষ্ঠতা লাভ

খুলনা সংবাদদাতা : জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ১৮ দলীয় জোট সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ সংখ্যা গরিষ্ঠতা অর্জন করেছে। ১৪টি পদের মধ্যে এই প্যানেল থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১টি পদে জয়লাভ করেছে। অপরদিকে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ যুগ্ন-সম্পাদক ও ২টি সদস্য পদে বিজয়ী হয়েছে।

রবিবার সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত পবিবেশে ভোট গ্রহণ করা হয়। ভোট গণনা শেষে রাত ১১টার পর এই ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে শেখ মাসুদ হোসেন রনি ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের কাজী আবু শাহিন পেয়েছেন ৪৫৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের মোল্লা মোহাম্মদ মাসুম রশীদ ৫৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মো. আইউব আলী শেখ পেয়েছেন ৪৬৯ ভোট।

এ ছাড়া সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে সহ-সভাপতি মো. শরিফুল ইসলাম (৫৬৮) ও ইয়াসমিন আরা (৫০৯), সম্পাদক পাঠাগার মো. ফরহাদ আব্বাস (৫২৮), সম্পাদক সাহিত্য ও সাংস্কৃতিক মো. মহাসিন মোল্লা (৫৪০) নির্বাচিত হয়েছেন।

সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন- জয়দেব কুমার সরদার, মো. বজলুর রহমান রাজা, শেখ মো. মুনজিল আলী, শেখ রফিকুজ্জামান রফিক ও শাহ মো. মামুন মোর্শেদ ফারুকী ।

অপরদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শফিউল আলম (সুজন)। এই প্যানেল থেকে সদস্য পদে জয়লাভ হয়েছেন- মো. আরাফাত হোসেন ও রেহানা চৌধুরী।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ১৪টি পদের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।নির্বাচনে আইনজীবী সমিতির মোট ১ হাজার ১শ’ ৫৩ ভোটারের মধ্যে ১ হাজার ৩৯জন ভোটার তাদের ভোট দেন।

আইনজীবী সমিতির এই নির্বাচন পরিচালনা করেন- জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুল্লাহ হোসেন বাচ্চু, আবুল কালাম ও জালাল উদ্দিন রুমি।

নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন খুলনা মহানগন বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এমপি ও সাধারণ সম্পাদক সিটি মেয়র মনিরুজ্জামান মনি।

(দিরিপোর্ট২৪/আইজেকে/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর