thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

সাতক্ষীরায় পুলিশি অভিযানে আটক ৭, নিহত ১

২০১৩ নভেম্বর ২৫ ১২:১২:০৬
সাতক্ষীরায় পুলিশি অভিযানে আটক ৭, নিহত ১

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় বিশেষ অভিযান চালিয়ে জামায়াত ও বিএনপির সাত কর্মীকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশের তাড়া খেয়ে হার্টএ্যাটাকে এক জামায়াতকর্মী মারা গেছে বলে স্থানীয়রা জানান।

সোমবার ভোরে সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙা ও জামালনগর গ্রামে পুলিশ এ বিশেষ অভিযান চালায়।

যুবলীগ নেতা আসাদুল ফকিরকে পিটিয়ে জখম, ভাঙচুরসহ সহিংসতার বিভিন্ন মামলার আসামিদের গ্রেফতার করতে এই বিশেষ অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ জামায়াত-বিএনপির ছয় নেতাকর্মীর বাড়ি ভাঙচুর করেছে বলেছে স্থানীয়দের অভিযোগ। পুলিশ হার্টএ্যাটাকে মৃত্যু ও ভাঙচুরের অভিযোগ অস্বীকার করেছে।

নিহত জামায়াতকর্মীর নাম আতিয়ার রহমান (৫৭)। তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলার গোয়ালডাঙা গ্রামের আবু তালেবের ছেলে। আটকরা হলেন আশাশুনি উপজেলার গোয়ালডাঙা গ্রামের জবেদ আলীর ছেলে আকবর আলী, তার ভাই ওয়াজেদ আলী, ওয়াজেদ আলীর ছেলে ছাদেক আলী, তার ছেলে মোহাম্মদ আলী, মহব্বত আলীর ছেলে তৈয়বুর রহমান, রহমত আলীর ছেলে হাফিজুল ইসলাম সরদার ও আইয়ুব আলী।

গ্রামবাসী জানান, রবিবার বিকালে গোয়ালডাঙা বাজারে যুবলীগ নেতা আসাদুল ফকিরকে জামায়াত-বিএনপির নেতাকর্মীরা পিটিয়ে জখম করে। এ ঘটনায় রাতে মামলা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ২৭ অক্টোবর হরতাল চলাকালে গোলালডাঙা বাজারে উপ-পরিদর্শক হাফিজুর রহমান ও সহকারী উপ-পরিদর্শক হুমায়ুনের ওপর হামলা মামলাসহ বিভিন্ন সহিংসতার মামলার আসামি ধরতে পুলিশ সোমবার ভোর ৪টার দিকে গোয়ালডাঙা ও জামালনগর গ্রামে অভিযান চালায়।

অভিযানে আসামি ধরতে ঘরে ঢোকার সময় জামায়াত-বিএনপির নারী কর্মী-সমর্থকরা পুলিশের ওপর ইটপাটকেল ও ঝাড়ু নিক্ষেপ করে। এ সময় পুলিশ উপজেলা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক আরিফুল শেখ, উপজেলা বিএনপি নেতা সামছুর শিকদার, যুবদলকর্মী নূরুল গাজী, আল মাহমুদ টিক্কা, জামায়াতকর্মী আবু বক্কর সরদার ও ওমর আলীর ঘর ভাঙচুর করে।

বাড়ি থেকে পালানোর সময় গোয়ালডাঙা বাজারে পুলিশের ওপর হামলাসহ তিনটি সহিংসতার ঘটনার মামলার আসামি আতিয়ার রহমান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। অভিযান চলাকালে পুলিশ গোয়ালডাঙা গ্রামের বিএনপি জামায়াতের সাত কর্মীকে আটক করেছে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফরিদউদ্দিন জানান, জিজ্ঞাসাবাদের জন্য সাতজনকে আটক করা হয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে গোয়ালডাঙা গ্রামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে তিনি শুনেছেন। তবে কোনো ঘরবাড়ি ভাঙচুরের কথা অস্বীকার করেন তিনি।

(দিরিপোর্ট/ওএস/এএস/জেএম/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর