thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

বেসরকারি টেলিভিশনের সমালোচনায় প্রধানমন্ত্রী

২০১৩ নভেম্বর ২৫ ১৫:৫৪:৫৫
বেসরকারি টেলিভিশনের সমালোচনায় প্রধানমন্ত্রী

দিরিপোর্ট প্রতিবেদক : ‘যা করি, তাই ভালো লাগে না। মধ্যরাতে সরকারের সমালোচনা করে বেসরকারি টেলিভিশনগুলো।’ সোমবার ঢাকা আইনজীবী সমিতির নবনির্মিত ভবন ও মুখ্য বিচারিক হাকিম আদালত ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বেসকারি টেলিভিশন প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘আমার অনুমোদনে, আমার উৎপাদিত বিদ্যুতে টেলিভিশন চলে অথচ তারাই আমার সমালোচনা করে্। আমি যদি বিদ্যুৎ বন্ধ করে দেই!’

প্রধানমন্ত্রী বলেন, মানুষ বিপদে পড়লে আদালতের কাছে হাত পাতে এমনকি আমরা রাজনীতীবিদরাও আদালতের কাছে আসি। মানুষ ন্যায় বিচার পাবে, এটাই আমরা আশা করি। আমি অবাক হচ্ছি, ঢাকা সিএমএম কোর্টে একটি মাত্র সিড়ি, কোনো ফায়ার এক্সিট নেই।

তিনি আইনজীবী ও বিচারকদের উদ্দেশ্যে বলেন, বিচারের বাণী যেন নীরবে-নিভৃতে না কাঁদে, ন্যায় বিচার নিশ্চিত করতে আমরা কাজ করছি। আমাকে ন্যায় বিচার পাওয়ার জন্য অনেক কাঁদতে হয়েছে। বিচার বিভাগে যাতে কোনো হস্তক্ষেপ না হয় সে ব্যাপারটি নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সংবিধানের পঞ্চম সংশোধনী বাতিল করার জন্য বিচার বিভাগকে ধন্যবাদ জানান।

বিডিআর (বর্তমানে বিজিবি) বিদ্রোহের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বড় হত্যাকাণ্ডের বিচার আমরা মাত্র চার বছরে সম্পন্ন করেছি। বিচারকে আরও সহজলভ্য করতে ৬৪ জেলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) কোর্ট তৈরি করা হচ্ছে।

প্রধানমন্ত্রী তার দীর্ঘ ৪০ মিনিটের বক্তব্যে মহাজোট সরকারের বিভিন্ন সফলতার কথা উল্লেখ করেন। সভায় সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি কাজী নজিবুল্লা হিরু।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, অ্যাডভোকেট সাহারা খাতুন ও ঢাকা মুখ্য মহানগর হাকিম বিকাশ কুমার সাহা।

আইনজীবীদের দাবি মানলেন প্রধানমন্ত্রী

ঢাকা আইনজীবী সমিতি লাইব্রেরির জন্য সমিতির সভাপতি ৫০ লাখ টাকা চাইলে প্রধানমন্ত্রী এক কোটি টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেন। আন্তর্জাতিক ডিজিটাল লাইব্রেরির সঙ্গে ঢাকা বারকে সংযুক্ত হওয়ার পরামর্শ দেন তিনি।

প্রধানমন্ত্রী ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের লিফট এবং সংকীর্ণ সিড়ির বিষয়ে বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, কারা এর নির্মাতা, কারা এর পরিকল্পনা করেছেন, এটাই আশ্চর্যের বিষয়। তিনি আদালত ভবনে আরও বড় লিফট ও চওড়া দুটি সিড়ি তৈরির নির্দেশ দেন।

(দিরিপোর্ট/এ/এমসি/এমএআর/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর