thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

আমি নির্দিষ্ট কোন মতাদর্শের নই : ওবামা

২০১৩ নভেম্বর ২৫ ১৮:৩৩:৩৪
আমি নির্দিষ্ট কোন মতাদর্শের নই : ওবামা

দিরিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বরাক ওবামা সোমবার সিয়াটলে এক অনুষ্ঠানে নিজেকে ‘নির্দিষ্ট কোন মতাদর্শের’ নয় বলে উল্লেখ করেছেন। স্বাস্থ্যসেবা, অর্থনীতি এবং অভিবাসী আইনে সংস্কারের কারণে রিপাবলিকানদের সঙ্গে রাজনৈতিক দ্বন্দ্বকে ইঙ্গিত করে তিনি এমন মন্তব্য করেন। খবর এনডিটিভির।

সিয়াটলে তহবিল সংগ্রহের ওই অনুষ্ঠানে তিনি বলেন, ‘ব্যক্তি হিসেবে আমি নির্দিষ্ট কোন মতাদর্শের নই।’ তবে আমার কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে এমন মূল্যবোধকে এগিয়ে নেয়াটাই বাস্তবধর্মী।

তবে এত সমালোচনা সত্ত্বেও রবিবার হোয়াইট হাউজ আশা প্রকাশ করে জানিয়েছে, ডেমোক্র্যেটরা আবারও কংগ্রেসের নিম্নকক্ষে (হাউজ অব রিপ্রেজেনটেটিভ) নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হবে। কেননা, কংগ্রেসের নিম্নকক্ষে রিপাবলিকানদের সংখ্যাগরিষ্ঠতা থাকার কারণে ওবামা প্রশাসনের অনেক উদ্যোগই আটকে গেছে।

ওবামা তার ভাষণে হাউজ অব রিপ্রেজেনটেটিভকে উন্নয়নের পথে বাধা হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, যদি অভিবাসী আইন সংস্কার নিয়ে রাজনীতি বন্ধ করা হয়, তাহলে এই আইনের পক্ষে ব্যাপক জনসমর্থন গড়ে উঠবে।

সম্প্রতি, দেশটিতে স্বাস্থ্যখাত, অর্থনৈতিক খাত এবং অভিবাসী ব্যবস্থায় সংস্কারের কারণে ব্যাপক উদ্যোগ গ্রহণ করে ওবামা প্রশাসন। আর এ নিয়ে রিপাবলিকানদের ব্যাপক সমালোচনার মুখেও পড়ে ওবামা প্রশাসন। এর ফলে ওবামার জনপ্রিয়তাও কমেছে বলে অনেক জরিপে ওঠে এসেছে। এতে সামনের নির্বাচনে ডেমোক্র্যেটদের ভোট ব্যাংকেও ফাটল ধরবে বলে মনে করছে দেশটির গণমাধ্যমগুলো।

(দিরিপোর্ট/এআইএম/আদসি/ নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর