thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

কুমিল্লায় স্বর্ণের দোকানে ডাকাতি, ৩ দিনের আল্টিমেটাম

২০১৩ নভেম্বর ২৫ ১৯:০৪:২৬
কুমিল্লায় স্বর্ণের দোকানে ডাকাতি, ৩ দিনের আল্টিমেটাম

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লা নগরীতে স্বর্ণের দোকানে ডাকাতি ও গুলিতে কর্মচারি নিহত হওয়ার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও লুণ্ঠিত স্বর্ণালংকার উদ্ধারের দাবি জানিয়ে তিন দিনের আল্টিমেটাম দিয়েছেন ব্যবসায়ীরা।

সোমবার কুমিল্লা দোকান মালিক সমিতি, জুয়েলারী মালিক সমিতি ও ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য নগরীর ছাতিপট্টি এলাকায় হাজী জনাব খান জুয়েলারীতে শনিবার সন্ধ্যা সাতটার দিকে মুখোঁশধারী ডাকাতদল হাতবোমা-ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে হামলা ও ভাঙচুর করে স্বর্ণালংকার লুটে নেয়।

এ সময় ডাকাতের গুলিতে কারিগর গোপাল চন্দ্র সরকার ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় মামলা হলেও পুলিশ লুণ্ঠিত স্বর্ণ উদ্ধার বা জড়িতদের গ্রেফতার করতে পারেনি। এতে আন্দোলনে নামে ব্যবসায়ীরা।

সোমবার থেকে সকল দোকানপাটে কালো পতাকা উত্তোলন করে। বিক্ষোভ মিছিল সহকারে স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়ীরা।

এ সময় কুমিল্লা দোকান মালিক সমিতির সভাপতি সানাউল হক, সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, জুয়েলারী সমিতির সভাপতি শাহ মোহাম্মদ আলমগীর খান, সাধারণ সম্পাদক হাজী তাজুল ইসলাম মনা স্বাক্ষরিত স্মারকলিপি প্রদান করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. তোফাজ্জল হোসেন মিয়া ও পুলিশ সুপার টুটুল চক্রবর্তী লুণ্ঠিত স্বর্ণালংকার উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশের একাধিক টিম চেষ্টা অব্যাহত রেখেছে বলে ব্যবসায়ীদের আশ্বস্থ করেন।

এর আগে রবিবার তারা দোকানপাট বন্ধ করে নগরীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করে।

(দিরিপোর্ট/এমএইচ/এসবি/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর