thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

৬৬ বছরেও ফিট!

২০১৩ নভেম্বর ২৫ ২১:০৪:২৯
৬৬ বছরেও ফিট!

দিরিপোর্ট ডেস্ক: ব্রিটিশ নাগরিক ডেভিড জেফ্রিসের বয়স ৬৬ বছর। কিন্তু এখনও তিনি তরুণদের মতোই ফিট। অথচ দশ বছর আগেও দুই-দুইবার হার্ট অ্যাটাক করেছিলেন ডেভিড জেফ্রিস।

শুনতে আশ্চর্য লাগলেও জেফ্রিসের ফিটনেসের কারণ একটাই। আর তা হলো বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামার্শ না শোনা! কারণ অসুস্থ হওয়ার পর জেফ্রিসের চিকিৎসকরা তাকে পর‌্যাপ্ত পরিমাণে শাকসবজি ও ফলমূল খাওয়ার জন্য বলেছিলেন। তবে তিনি ঠিক এর উল্টোটাই করেছেন।

জেফ্রিস বলেন, পৃথিবীতে বিশেষজ্ঞের অভাব নেই। আর এজন্যই আমরা এত সমস্যার সম্মুখীন হই। আর তাই বিশেষজ্ঞদের পরামর্শ পরিহার করে চলেছেন নিজের মত করে।

এর ছাপও পাওয়া গেছে তার প্রতিদিনের খাদ্যাভ্যাসে। তাই গত দশ বছরে জেফ্রিস এক টুকরো ফল কিংবা কোন সবজিও খান নি। এ সময় তিনি জাঙ্কফুডও পরিহার করছেন। তবে প্রতি ৫০ দিনে খেয়েছেন একটি সিগারেট। আর এভাবেই ৬৬ বছর বয়সেও নিজেকে রেখেছেন সতেজ করে।

তিনি বলেন, আমি তাজা ফল ও সবজির স্বাদ পছন্দ করি না। আমার কাছে এগুলো স্বাদহীন মনে হয়। আর যদি কোন খাবারে একটু লবণ মিশিয়ে দেওয়া হয়, তবে তাতে সবজির স্বাদ পাওয়া যায়।

তিনি বলেন, নিজেকে সুস্থ রাখতে আমি চেয়ারে বসে উচ্চশব্দের গান শুনি। প্রতিদিন বিশ মিনিটের জন্য হাত পা ছোড়াছুড়ি করি এবং আধাঘন্টা করে নিয়মিত দৌড়াদৌড়ি করি। অনেকের কাছে আমার এসব কর্মকান্ড আশ্চর‌্যজনক মনে হলেও, আমি জানি এটাই আমার সুস্থ থাকার গোপন রহস্য।

(দিরিপোর্ট/এআইএম/আদসি/ নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর