thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

কুমিল্লায় সহিংসতা : নিহত ১, বিজিবি মোতায়েন

২০১৩ নভেম্বর ২৬ ০০:৪১:০০
কুমিল্লায় সহিংসতা : নিহত ১, বিজিবি মোতায়েন

কুমিল্লা সংবাদদাতা : দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সোমবার রাতে কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ, বিক্ষোভ মিছিল ও যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় দেলোয়ার হোসাইন (২৫) নামে জাতীয়তাবাদী ছাত্রদলের এক কর্মী নিহত হয়েছে। এই সহিংস ঘটনার পর জেলার চৌদ্দগ্রামে ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত পৌনে ৮টার দিকে নগরীর কান্দিরপাড় এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করে ১৮ দলের নেতাকর্মীরা। মিছিলটি কান্দিরপাড় কালিবাড়ির সামনে পৌছলে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থলে পৌছে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় দেলোয়ার ও আরিফ নামে দুই ছাত্রদল কর্মী আহত হয়।

গুরুতর আহত অবস্থায় দেলোয়ার হোসাইনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। নিহত দেলোয়ার নগরীর চর্থা এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

এ প্রসঙ্গে সদর সার্কেলের (এ) সহকারী পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘দেলোয়ার ককটেল বিস্ফোরণ ঘটাতে গিয়ে নিহত হয়েছে।’

জেলা ছাত্র দলের (দক্ষিণ) সাধারণ সম্পাদক নিজামুদ্দিন কায়সার দেলোয়ারকে জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মী বলে দাবি করেছেন। তিনি বলেন, ‘দেলোয়ার পুলিশের গুলিতে নিহত হয়েছে।’

প্রতক্ষ্যদর্শীরা জানায়, নগরীর কচুয়া চৌমুহনী রাস্তার মাথায় একটি সিএনজি চালিত অটো রিক্সায় আগুন ধরিয়ে দেয় ১৮ দলের নেতাকর্মীরা। গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে ঝাগুর ঝুলি এলাকায়।

এছাড়া মহাসড়কের চৌদ্দগ্রামের বাতিসা, আমজাদের বাজার ও হায়দার পুল এলাকায় জামায়াত শিবির কর্মীরা ২০/২৫টি গাড়ি ভাংচুর ও অগ্নি সংযোগ ঘটনা ঘটিয়েছে।

(দিরিপোর্ট/জেপি/এইচএস/এমডি/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর