thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

বাংলাদেশের উপর ভারতের আস্থা রয়েছে

২০১৩ নভেম্বর ২৬ ০২:২৭:৩২
বাংলাদেশের উপর ভারতের আস্থা রয়েছে

দিরিপোর্ট কূটনৈতিক প্রতিবেদক : বাংলাদেশের জনগণের সিদ্ধান্তের উপর ভারতের যথেষ্ট আস্থা রয়েছে বলে জানিয়েছেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ।

নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সোমবার বিকেলে সাক্ষাৎ শেষে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, বৈঠকে দেশের বর্তমান রাজনৈতিক সংকট নিয়ে আলোচনা হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পঙ্কজ শরণ বলেন, বাংলাদেশের ভবিষ্যৎ এদেশের মানুষই নির্ধারণ করবে। বাংলাদেশের জনগণের সিদ্ধান্তের উপর ভারতের যথেষ্ট আস্থা রয়েছে।

তিনি বলেন, আগামী কয়েক সপ্তাহে নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং গণতান্ত্রিক প্রক্রিয়া আরও শক্তিশালী হবে। প্রতিবেশি দেশ হিসেবে ভারত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে গণতান্ত্রিক আচরণ আশা করে।

পররাষ্ট্রমন্ত্রী সম্পর্কে পঙ্কজ শরণ বলেন, আবুল হাসান মাহমুদ আলী ভারতের একজন ভালো বন্ধূ। দীর্ঘদিন তিনি ভারতে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্রমন্ত্রী হিসাবেও তিনি কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে ভাল ভূমিকা রাখতে পারবেন বলে আমি মনে করি। তাকে ভারতের পক্ষ থেকে অভিনন্দন জানাতে এসেছি। তিনি বাংলাদেশ-ভারতের বর্তমান সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যাবেন।

সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার সঙ্গে গত রোববার অনুষ্ঠিত বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে তা জানতে চাইলে এ নিয়ে মুখ খুলতে রাজি হননি পঙ্কজ শরণ।

তিনি বলেন, ওই আলোচনা সম্পর্কে আমি কোনো মন্তব্য করতে চাই না।

(দিরিপোর্ট/জেআইএলি/এমডি/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর