thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

চট্টগ্রামে মঙ্গলবার বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

২০১৩ নভেম্বর ২৬ ০৫:৪৯:৩৫
চট্টগ্রামে মঙ্গলবার বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

চট্টগ্রাম সংবাদদাতা : সন্দ্বীপে বিএনপির সংসদ সদস্য মোস্তফা কামাল পাশার বাড়িতে হামলা ও তার ছেলে ইকবাল পাশা জাবেদ গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে চট্টগ্রামে মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে মহানগর উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

সোমবার সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের নগর সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

সন্দ্বীপের সাংসদ কামাল মোস্তফা পাশা অভিযোগ করে বলেন, ‘এই ঘটনা ছাড়াও মোস্তাফিজুর রহমান সংসদ সদস্য থাকাকালীন সময়ে আমার ওপর হামলা চালিয়েছিল আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা। প্রশাসন তাদের কাছে জিম্মি থাকায় আমার বাড়িতে ও ছেলের উপর নির্মমভাবে হামলা চালানো হয়েছে। এখনো আমার বাড়ির উঠানে ও ভিতরে শত শত রাউন্ড বুলেট পড়ে আছে।’

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘এ ঘটনায় সরকারি দলের চিহ্নিত ক্যাডাররা সরাসরি জড়িত। পাশাপাশি প্রশাসনের নীরব ভূমিকা জনমনে প্রশ্ন তুলেছে। ঘটনার পরপরই কোস্ট গার্ড, বিজিবি, পুলিশ থেকে শুরু করে সবাইকে অবগত করার পরও কেউ এগিয়ে আসেনি।’

সংবাদ সন্মেলনে নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ানসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রবিবার সকালে সন্দ্বীপ বিএনপি দলীয় সাংসদ মোস্তফা কামাল পাশার গ্রামের বাড়িতে দুর্বৃত্তদের হামলায় তার পুত্র ইকবাল পাশা জাবেদ গুলিবিদ্ধ হন। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

(দিরিপোর্ট/কেএইচ/এইচএস/এমডি/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর