thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

সাতক্ষীরায় পুলিশের গুলিতে জামায়াতকর্মী নিহত

২০১৩ নভেম্বর ২৭ ০৮:৫৬:০৩
সাতক্ষীরায় পুলিশের গুলিতে জামায়াতকর্মী নিহত

সাতক্ষীরা সংবাদাতা : সাতক্ষীরা সদর উপজেলার শিয়ালডাঙ্গা এলাকায় পুলিশ, র‌্যাব ও বিজিবির সঙ্গে সংঘর্ষে শামছুর রহমান (৩৫) নামের এক জামায়াতকর্মী নিহত হয়েছেন। বুধবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে যৌথবাহিনী দেড় শতাধিক রাউন্ড গুলিবর্ষণ করেছে।

নিহত শামছুর রহমান সাতক্ষীরা সদর উপজেলার শিয়ালডাঙ্গা গ্রামের আব্দুল মাজেদের ছেলে।

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাসিরউদ্দীন জানান, রাতে কয়েকশ পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য আসামি ধরতে সদর উপজেলার আগরদাড়ি গ্রামে যায়। সেখানে পৌঁছালে জামায়াত-শিবির সমর্থকরা মাইকিং করে কয়েক হাজার কর্মী-সমর্থক জড়ো করে যৌথবাহিনীর ওপর ককটেল, ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। তারা রাস্তায় গাছ ফেলে যৌথবাহিনীর সদস্যদেরকে অবরুদ্ধ করার চেষ্টা করে।

এ সময় পুলিশ ১৫০ রাউন্ড টিয়ার শেল, রাবার বুলেট ও শটগান ও চাইনিজ রাইফেলের গুলি চালায়। এতে শামছুর রহমান নামে এক জামায়াতকর্মী নিহত হয়। পরে অতিরিক্ত পুলিশ গেলে জামায়াত ও শিবিরকর্মীরা পিছু হটে।

এদিকে পুলিশ ফিরে আসার খবরে আগরদাড়ি বাজারে কার্তিক সাধু, অমিত ঘোষাল, নুর ইসলাম ও শাহ আলমের মালিকানাধীন দোকানপাট লুটপাট করে এবং অগ্নিসংযোগ করে জামায়াত-শিবির।

এ সময় তারা আওয়ামী লীগ নেতা তাপস আচার্য ও গোপাল ঘোষালের বাড়ি ভাঙচুর ও লুটপাট করে।

সাতক্ষীরা জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল খালেক মন্ডল জানান, ৪৫টি গাড়িতে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা শিয়ালডাঙ্গা ও আগরদাড়ি এলাকায় গিয়ে জামায়াত শিবিরের নেতাকর্মীদের গ্রেফতারের চেষ্টা করলে তারা প্রতিরোধ গড়ার চেষ্টা করে।

পুলিশের গুলিতে শামছুর রহমান নামের এক জামায়াতকর্মী গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে তিনি জানান। আগরদাড়ি বাজারে আওয়ামী লীগ নেতাকর্মীদের দোকান পাট বাড়িঘর ভাঙচুর এবং অগ্নি সংযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘কর্মী নিহত এবং পুলিশকে খবর দিয়ে তারা এনেছিল বলে ক্ষুব্ধ লোকজন কয়েকটি দোকানপাট ভাঙচুর করেছে।’

(দিরিপোর্ট/এমআরইউ/এমসি/জেএম/নভেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর