thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

পার্লামেন্ট থেকে বহিষ্কার হতে পারেন বেরলুসকোনি

২০১৩ নভেম্বর ২৭ ১২:৪৯:৩২
পার্লামেন্ট থেকে বহিষ্কার হতে পারেন বেরলুসকোনি

দ্য রিপোর্ট ডেস্ক : ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বেরলুসকোনিকে দেশটির পার্লামেন্ট থেকে বহিষ্কার করা হতে পারে। ট্যাক্স জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর বেরলুসকোনির বহিষ্কারের ব্যাপারে দেশটির মন্ত্রিসভার ভোট অনুষ্ঠিত হবে।

অধিকাংশ সিনেটরই বেরলুসকোনির বহিষ্কারের পক্ষে ভোট দেবেন বলে বিশ্লেষকরা জানিয়েছেন। বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, ইতালির মধ্য-বামপন্থী ডেমোক্রেটিক দলের বর্তমান প্রধানমন্ত্রী এনরিকো লেট্টা ও ফাইভস্টার মুভমেন্ট প্রণেতা বেপ্পে গ্রিল্লো বেরলুসকোনির বিপক্ষে ভোট দেবেন বলে জানিয়েছেন।

বেরলুসকোনির ফোরজা ইতালিয়া পার্টি দেশটির জোট সরকার ছাড়ার পর সিনেট তাকে বহিষ্কারের ব্যাপারে ভোটাভুটি করতে যাচ্ছে।

এদিকে, ট্যাক্স জালিয়াতির সঙ্গে জড়িত না থাকার নতুন প্রমাণ তার হাতে আছে বলে দাবি করেছেন বেরলুসকোনি। এজন্য এই ভোটগ্রহণ পিছিয়ে দেওয়ার জন্য সিনেটরদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

২০১২ সালের অক্টোবরে ট্যাক্স জালিয়াতির অভিযোগে দোষী সাব্যস্ত হন বেরলুসকোনি। এছাড়া অপ্রাপ্ত বয়স্ক যৌনকর্মীর সঙ্গে অর্থের বিনিময়ে যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগেও দোষী সাব্যস্ত হয়েছেন বেরলুসকোনি। তিনি তার দুইটি মামলার রায়ের বিরুদ্ধেই আপিল করেছেন। সূত্র: বিবিসি।

(দ্য রিপোর্ট/কেএন/জেএম/নভেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর