thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

কুমিল্লায় আদালতে আইনজীবীদের ভাঙচুর

২০১৩ নভেম্বর ২৭ ১৬:৪৫:২৪
কুমিল্লায় আদালতে আইনজীবীদের ভাঙচুর

কুমিল্লা সংবাদদাতা : জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কুমিল্লা জেলা শাখার সভাপতি কাইমুল হক রিংকুসহ বিএনপির আটক আটজনের জামিন নামঞ্জুর করা হয়। এতে আইনজীবীরা ক্ষুব্ধ হযে বুধবার সকাল সাড়ে ১১টার দিকে অতিরিক্ত চিফ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও স্পেশাল জজ আদালত এজলাসসহ আদালতের বিভিন্ন কক্ষের জালানার গ্লাস ভাঙচুর করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষুব্ধ এলাকাবাসী ও অবরোধকারীদের হামলায় এক বিজিবি জওয়ান নিহত ও এক পুলিশ সদস্য গুরুতর আহত, পুলিশের গাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনার পর জড়িতদের গ্রেফতারে তৎপর হয় পুলিশ।

নগরীর নানুয়ার দিঘীর পূর্বপাড়ের সিটি মেয়র মনিরুল হক সাক্কুর বাসায় মঙ্গলবার রাত ৭টার দিকে তল্লাশি ও অভিযান চালায় পুলিশ। সিটি মেয়র মনিরুল হক সাক্কুর বড় ভাই জহিরুল হক নাজু ও তার ছোট ভাই অ্যাডভোকেট কাইমুল হক রিংকুকে গ্রেফতার করে পুলিশ।

অ্যাডভোকেট কাইমুল হক রিংকু জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কুমিল্লা জেলা শাখার সভাপতি।

এ ছাড়া মঙ্গলবার দুপুরে কুমিল্লা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম, কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম ও জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক রায়হানকে আটক করে পুলিশ। তাদের আটকের খবরে ১৮ দলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা শাসনগাছা এলাকায় আবারো ব্যাপক ভাঙচুর চালায়। সময় আরও তিনজনকে আটক করা হয়েছে।

আটক এ আট নেতাকর্মীর জামিন আবেদন করলে নামঞ্জুর করে আদালত। এতে বিক্ষুব্ধ আইনজীবীরা আদালতে ভাঙচুর করেন।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর