thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

ন্যাপ নেতা অ্যাডভোকেট নজরুল আর নেই

২০১৩ নভেম্বর ২৭ ১৮:২২:৪৫
ন্যাপ নেতা অ্যাডভোকেট নজরুল আর নেই

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : ন্যাশন্যাল আওয়ামী পার্টি (ন্যাপ মু.) ও ছাত্র ইউনিয়নের নেতা, প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি অইন্নাইলাহি রাজিউন)। বুধবার সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের হুজরাপুরে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের গ্রামের বাড়ি শিবগঞ্জ উপজেলার সাবেকলাভাঙ্গা গ্রামে পারিবারিক করস্থানে বৃহস্পতিবার তাকে দাফন করা হবে।

অ্যাডভোকেট নজরুল ইসলাম ১৯৫৯-১৯৬০ শিক্ষাবর্ষে নবাবগঞ্জ সরকারি কলেজের জেনারেল সেক্রেটারি ছিলেন। তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। এইচএসসি পাস করার পর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে রাজশাহীতে ছাত্র ইউনিয়নকে সংগঠিত করেন এবং আইয়ুব বিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেন।

১৯৬৮ সালে তিনি ছাত্র ইউনিয়নের রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে তিনি ন্যাপের রাজনীতির সঙ্গে যুক্ত হন এবং দেশ স্বাধীন হবার পর গোলাম আরিফ টিপু (আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর) সভাপতি নজরুল ইসলাম সাধারণ সম্পাদক ছিলেন। পরে গোলাম আরিফ টিপু রাজশাহী চলে গেলে নজরুল ইসলাম সভাপতির দায়িত্ব পালন করেন। এ সময় অ্যাডভোকেট শামসুল হক সাধারণ সম্পাদক ছিলেন।

১৯৮৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে তিনি ১৫ দলীয় জোটের প্রার্থী হিসাবে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীকে নির্বাচন করেন। পরে তিনি আওয়ামী লীগে যোগ দেন। রাজনীতির পাশাপাশি তিনি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে আইন পেশায় নিয়োজিত ছিলেন। সর্বশেষ তিনি গণতান্ত্রিক আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

এদিকে, তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শুভানুধ্যায়ীরা এক নজর দেখার জন্য তার বাসায় ছুটে আসেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

(দ্য রিপোর্ট/এআরএন/এমএআর/নভেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর