thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

১২৯টি আসনে আ'লীগ-এর মনোনয়ন চূড়ান্ত

২০১৩ নভেম্বর ২৮ ০২:২২:০৮
১২৯টি আসনে আ'লীগ-এর মনোনয়ন চূড়ান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক : চার বিভাগের ১২৯টি আসনে মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদীয় বোর্ড। রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে এসব মনোনয়ন চূড়ান্ত হয়েছে। ক্ষমতাসীন দলের সংসদীয় বোর্ড সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, রংপুর ও রাজশাহী বিভাগে ১৪টি আসনে নতুন মুখ আসছে । এই দুটি বিভাগের বাকিগুলো অপরিবর্তিত থাকবে বলে আভাস দিয়েছেন সংসদীয় বোর্ডের একাধিক সদস্য।

খুলনা বিভাগের ৩৬টি ও বরিশাল বিভাগের ২১টি আসনে নতুন মুখ দেখা যাবে এমন আভাস পাওয়া গেলেও কোন কোন আসনে বর্তমান সংসদ সদস্যরা বাদ পড়তে পারেন তা জানা যায়নি।

সংসদীয় বোর্ডের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রার্থী পরিবর্তনের সম্ভাবনা কম। অল্প সংখ্যক নতুন মুখ আসতে পারে এমন ইঙ্গিতও দিয়েছেন তিনি।

জানা গেছে, বুধবার সকাল-সন্ধ্যা বৈঠক করে এই প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। সংসদীয় বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই বৈঠকে রংপুর ও রাজশাহী এই দুই বিভাগের ১০৫ সংসদীয় আসনের মনোনয়ন কীভাবে দেওয়া যায় তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ শেষে কমপক্ষে ১৪টি আসন পরিবর্তন করা দরকার বলে মত দিয়েছেন বোর্ড সদস্যরা। এদিকে বৃহস্পতিবার বেলা ১১ টা পর্যন্ত গুরুত্বপূর্ণ এই বেঠক মুলতবি করা হয়েছে।

সংসদীয় বোর্ডের একাধিক সদস্য নাম প্রকাশ না করার শর্তে দ্য রিপোর্টকে বলেন, রংপুর ও রাজশাহী এই দুই বিভাগের বেশিরভাগ সংসদীয় আসনে পুরনোদের নিয়েই ভাবা হচ্ছে। তবে রংপুর বিভাগে ৩টি ও রাজশাহী বিভাগে ১১টি আসনকে ঝুঁকিপূর্ণ দাবি করে প্রার্থী পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সুত্রমতে, রাজশাহী বিভাগের পরিবর্তন আসতে পারে এমন ১১টি আসনের মধ্যে রয়েছে চাঁপাইনবাবগঞ্জ-১ ও ২, রাজশাহী-৩ ও ৬, নাটোর-১, জয়পুরহাট-১, বগুড়া-২,৩ ও ৪, সিরাজগঞ্জ-১ ও ২।

রংপুর বিভাগে ৩টি আসনের মধ্যে গাইবান্ধা-১ ও ২, কুড়িগ্রাম-৪ আসন রয়েছে।

এছাড়া জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে নির্বাচন করলে সেক্ষেত্রে রংপুর বিভাগে জাতীয় পার্টিকে ছাড় দেওয়ার কথা বৈঠকে আলোচনা করা হয়।

সুত্র জানায়, আজ-কালের মধ্যে দল মনোনীত প্রার্থীদের হাতে শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠি তুলে দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/টিএম/এপি/নভেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর