thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১,  ৫ জিলকদ  1445

রাজনৈতিক সংকট নিরসনে জাতিসংঘ

২০১৩ নভেম্বর ২৮ ০৮:৪৬:২৩
রাজনৈতিক সংকট নিরসনে জাতিসংঘ

দ্য রিপোর্ট প্রতিবেদক :চলমান রাজনৈতিক সংকট নিরসন এবং দলগুলোর মধ্যে সমঝোতার উদ্যোগ নিচ্ছে জাতিসংঘ। এজন্য জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত এবং সংস্থাটির রাজনৈতিক বিষয়ক সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো ঢাকায় আসছেন। আগামী ৭ ডিসেম্বর তিনি ঢাকায় আসবেন।

জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নেইল ওয়াকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব সহিদুল হকের সঙ্গে বুধবার বৈঠক শেষে সাংবাদিকদের এই কথা জানান।

জানা গেছে, জাতীয় নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলো যাতে সমঝোতার উদ্যোগ নেয় সেজন্য ৩য় বারের মতো ঢাকা আসছেন জাতিসংঘের রাজনৈতিক বিষয়ক সহকারী মহাসচিব।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে বৈঠক শেষে নেইল ওয়াকার জানান, এই সফরে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত বাংলাদেশের রাজনৈতিক সংকট নিরসনে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবেন। পাশাপাশি আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গেও আলোচনা করবেন।

উল্লেখ্য, বাংলাদেশের নির্বাচন প্রস্তুতি ও রাজনীতি পর্যবেক্ষণের জন্য তিনি গত এক বছরের কম সময়ের মধ্যে দুইবার বাংলাদেশ সফর করেছেন। গত ৬ থেকে ৯ ডিসেম্বর ছিল তার প্রথম সফর এবং গত ১০ থেকে ১৩ মে তিনি দ্বিতীয় সফরে বাংলাদেশ আসেন।

(দ্য রিপোর্ট২৪/জেআইএল/এমডি/নভেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর