thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

সদরঘাটে ভিড়

অবরোধে আটকে পড়া অনেকে ঢাকা ছেড়েছেন বৃহস্পতিবার

২০১৩ নভেম্বর ২৯ ০২:৩১:৪৫
অবরোধে আটকে পড়া অনেকে ঢাকা ছেড়েছেন বৃহস্পতিবার

লুৎফর রহমান সোহাগ, জবি প্রতিবেদক : টানা হরতাল-অবরোধ, রাজনৈতিক সহিংসতা ও অবরোধে আটকে পড়া অনেকে ঢাকা ছেড়েছেন বৃহস্পতিবার। সরেজমিনে এদিন সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা যায় দক্ষিণবঙ্গগামী যাত্রীদের ভিড়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ১৭টি লঞ্চের মধ্যে ১৪টি লঞ্চই সদরঘাট থেকে মুন্সিগঞ্জ, চাঁদপুর, বরিশাল ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে ছেড়ে গেছে। এছাড়াও ২৪টি লঞ্চ ঢাকা ছাড়ার জন্য অপেক্ষমাণ রয়েছে। অন্যদিকে ৫৫টি লঞ্চের মধ্যে ৩৪টি লঞ্চ ঢাকায় এসে পৌঁছেছে।

বিআইডব্লিউটিএ-এর উপ-পরিচালক সাইফুল হক খান দ্য রিপোর্টকে বলেন, ‘অন্য দিনের তুলনায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া লঞ্চের পরিমাণ বৃহস্পতিবার বেশি। আর ঢাকায় পৌঁছা লঞ্চের পরিমাণ এদিন কম।’

বরিশালগামী কজন যাত্রী জানান, রাজনৈতিক অস্থিরতার কারণে তারা আগামী সপ্তাহেও হরতাল-অবরোধের মতো কর্মসূচির আশংকায় আছেন। এজন্যই ঢাকা ছাড়ছেন এই যাত্রীরা। এছাড়া দুইদিনের অবরোধের জন্য ঢাকায় আটকে পড়া অনেকে শহর ছাড়ছেন বলে জানিয়েছেন।

আবার যাত্রীদের অনেকে বলেছেন, সাপ্তাহিক ছুটির কারণে লঞ্চঘাটে এই বাড়ি ফেরাদের ভিড়।

লঞ্চঘাটে যাত্রী ভিড় বাড়ায় সদরঘাটগামী রাস্তায় যানজট বৃহস্পতিবার ছিল বেশি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় গাড়ির লাইন দীর্ঘ হয়েছে এদিন।

(দ্য রিপোর্ট/এলআরএস/এইচএস/জেএম/নভেম্বর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর