thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

গাজীপুরে স্ট্যান্ডার্ড গার্মেন্টসে আগুন

২০১৩ নভেম্বর ২৯ ০৪:৪০:৩৩
গাজীপুরে স্ট্যান্ডার্ড গার্মেন্টসে আগুন

গাজীপুর সংবাদদাতা : শ্রমিক আন্দোলনে উত্তাল গাজীপুরের কোনাবাড়ি শিল্পাঞ্চলের স্ট্যান্ডার্ড গ্রুপের প্যাকেজিং কারখানায় আগুন দিয়েছে শ্রমিকরা। কারখানা ও গাড়িতে আগুন দিয়ে শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছে। শ্রমিকদের প্রতিরোধের মুখে ঘটনাস্থলে প্রবেশ করতে পারছে না ফায়ার সার্ভিস।

শ্রমিকদের সূত্রে জানা গেছে, পুলিশের গুলিতে দুই শ্রমিক নিহতের গুজবে বিক্ষুব্ধ হয়ে শ্রমিকরা এ ঘটনা ঘটায়।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে কোনাবাড়ি শিল্পাঞ্চলের কুদ্দুছ নগরে অবস্থিত স্ট্যান্ডার্ড গ্রুপের প্যাকেজিং ইউনিটে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সুত্র জানায়, দীর্ঘদিন ধরেই ওই কারখানায় শ্রমিক আন্দোলন চলছে। এর আগে শ্রমিকরা স্ট্যান্ডার্ড গ্রুপের সামনের কাঁচা বাজার, শতাধিক দোকানপাট ও বেশ কয়েকটি বাসা বাড়িতে আগুন দিয়েছিল। নিরাপত্তাজনিত কারণে পুলিশি প্রহরায় চলছিল ওই প্রতিষ্ঠান।

কারখানার সামনের জনৈক প্রতিবেশী মোবাইল ফোনে জানান, রাত সাড়ে ১১টার দিকে পুলিশ এক শ্রমিককে কারখানার সামনে থেকে আটক করে। পুলিশ আটক শ্রমিককে গুলি করে। ওই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ শ্রমিকরা স্ট্যান্ডার্ড গ্রুপের প্যাকেজিং ইউনিটে আগুন দেয়। একই সঙ্গে কারখানার দুটি কাভার্ডভ্যানসহ ৭/৮টি যানবাহনে আগুন ধরিয়ে দেয় শ্রমিকরা।

রাত ১২টা ৫২ মিনিটে গাজীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবু জাফর আহমেদ সংবাদটি নিশ্চিত করে বলেছেন, প্যাকেজিং ইউনিটে আগুন লেগেছে বলে সংবাদ পেয়েছি। শ্রমিকদের অবরোধের কারণে ঘটনাস্থলে প্রবেশ করা সম্ভব হচ্ছে না। দূরে দাঁড়িয়ে আছি।

জয়দেবপুর থানার এসআই সাইফুল ইসলাম অগ্নিকাণ্ডের দৃশ্য দেখে আক্ষেপ করে জানান, নজিরবিহীন দৃশ্য এটা। নিজের চোখে না দেখলে বিশ্বাস হবে না। দশতলা একটি ভবন জ্বলছে, আশপাশের ভবনে আগুন ছড়িয়ে পড়ছে, আর বিশাল সমূদ্রের মাঝে ফায়ার সার্ভিসের ৫/৬টি গাড়ি পিঁপড়ার মতো ভাসছে।

(দ্য রিপোর্ট/এমএমএফ/জেএম/নভেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর