thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

ইরাকে সিরিজ বোমা হামলায় নিহত ২৯

২০১৩ নভেম্বর ২৯ ০৫:৪৬:২৩
ইরাকে সিরিজ বোমা হামলায় নিহত ২৯

দ্য রিপোর্ট ডেস্ক : ইরাকের রাজধানী বাগদাদের পার্শ্ববর্তী এলাকায় সিরিজ বোমা হামলায় কমপক্ষে ২৯ জন নিহত হয়েছে। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার বিকেলে হিল্লা শহরের একটি বাজারে এবং রাস্তার উপরে কয়েকটি শক্তিশালী বোমা বিস্ফোরিত হলে প্রথম হতাহতের ঘটনা ঘটে বলে এক কর্মকর্তা জানিয়েছেন। শহরটি বাগদাদ থেকে ৯৫ কিলোমিটার দক্ষিণে অবস্থিত।

পুলিশ জানিয়েছে, শহরের দুটি খোলা বাজার ও দোকানের সারিতে পৃথক পৃথক তিনটি গাড়ি বোমা বিস্ফোরিত হলে ৯ জন মারা যায় এবং আহত হয় আরো ২১ জন। মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে বিস্ফোরণগুলো ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

রাতে দক্ষিণের শহর নাযাফে এক গাড়ি বোমা হামলায় সাত জন নিহত হয়েছে এবং ১২ জন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। নাযাফ শহরটি বাগদাদ থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত।

বাগাদাদের ৪০ কিলোমিটার দক্ষিণের শহর সুওয়েরাহতেও একই দিনে গাড়ি বোমা হামলা হয়। এতে পাঁচ জন নিহত হয় এবং ১৪ জন আহত হয় বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

একই দিনে সামারা শহরে পুলিশের এক তল্লাশিচৌকিতে আত্মঘাতি বোমা হামলায় তিন পুলিশ কর্মকর্তা নিহত হন। এতে আহত হয়েছে আরো সাত জন। শহরটি বাগদাদ থেকে ৯৫ কিলোমিটার উত্তরে অবস্থিত।

দেশটির তারমিয়াহ শহরে রাস্তার পাশে পোতে রাখা বোমার আঘাতে নিহত হয়েছে আরো তিন ব্যাক্তি। এসময় হামালায় কমপক্ষে সাত জন আহত হয়েছে। শহরটি বাগদাদ থেকে ৫০ কিলোমিটার উত্তরে অবস্থিত।

এছাড়াও রাজধানী বাগদাদের প্যালেস্টাইন সড়কে এক বোমা হামলায় দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এতে আহত হয়েছেন ৮ জন।

নাম প্রকাশ না করে চার চিকিৎসা কর্মকর্তা হতাহতের সংখ্যা নিশ্চিত করেন।

প্রসঙ্গত, এ হামালায় নতুন করে হতাহতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চলতি মাসে দেশটিতে সহিংসতায় নিহতের সংখ্যা ৪৩৮ জনে দাঁড়িয়েছে। সূত্র: এপি।

(দ্য রিপোর্ট/এআইএম/জেএম/নভেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর