thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

ঝিনাইদহে আইনজীবী ঐক্য পরিষদ জয়ী

২০১৩ নভেম্বর ২৯ ১৩:৪১:৫৫
ঝিনাইদহে আইনজীবী ঐক্য পরিষদ জয়ী

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। বৃহস্পতিবার দিনব্যাপী নির্বাচনে ভোটগ্রহণ ও গণনা শেষে রাত ২টার দিকে ফল ঘোষণা করা হয়।

নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মসিউর-আলম পরিষদ সভাপতি ও সম্পাদকসহ ১১টি পদে এবং আওয়ামী লীগ সমর্থক আকতার-নজরুল পরিষদ তিনটি সম্পাদকসহ পাঁচটি সদস্যপদে জয়লাভ করেছে। নির্বাচনে ১৯টি পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ঠাণ্ডু আলী জানান, ২৫৪ ভোটারের মধ্যে ২৫০ জন ভোট দেন। সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট এসএম মসিউর রহমান ১৩৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের খান আক্তারুজ্জামান পেয়েছেন ১১২ ভোট।

সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের একরামুল হক আলম পেয়েছেন ১২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নজরুল ইসলাম পেয়েছেন ১২১ ভোট।

এ ছাড়া সহ-সম্পাদকের দুটি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের আকিদুল ইসলাম ও শফিউল আলম, হিসাব নিরীক্ষক পদে আওয়ামী লীগের বিকাশ ঘোষ, সাহিত্য ও গ্রন্থাগার পদে আওয়ামী লীগের রাশেদুল আলম, ক্রীড়া সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের মোয়াজ্জেম হোসেন ও ধর্মীয় সম্পাদক পদে আওয়ামী লীগের সাইফুল আলম নির্বাচিত হন।

সাধারণ সদস্যপদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের রবিউল ইসলাম, কাজী আলাউল হক আলো, বিনা খাতুন, এনামুল হক নিলু, আসাদুজ্জামান বাবু এবং একই পদে আওয়ামী লীগের টিপু সুলতান, আবেদ আলী, মীর সাখাওয়াত, মনিরুজ্জামান লাল ও কামরুল আবেদীন শাহিন নির্বাচিত হন।

নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট ঠাণ্ডু আলী ও সহকারী কমিশনার হিসেবে শামসুন্নাহার এবং সুকুমার বিশ্বাস দায়িত্ব পালন করেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলে।

(দ্য রিপোর্ট/টিএম/এপি/এএস/নভেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর