thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

স্বাস্থ্যসেবা বিল নিয়ে গর্বিত ওবামা

২০১৩ নভেম্বর ৩০ ১৭:০৮:৫২
স্বাস্থ্যসেবা বিল নিয়ে গর্বিত ওবামা

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা প্রস্তাবিত স্বাস্থ্যসেবা সংশোধনী বিলের পক্ষে তার সমর্থন পুর্নব্যক্ত করেছেন। ওবামাকেয়ার নামে পরিচিত এই বিল সম্পর্কে তিনি বলেন, এটা এমন একটা আইন যা নিয়ে আমি গর্ববোধ করি। খবর বিবিসির।

একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ওবামা স্বীকার করেছেন যে, ওবামাকেয়ার সংক্রান্ত ওয়েবসাইট নিয়ে কিছু সমস্যা ছিল। তবে তিনি বলেছেন, প্রত্যেক প্রেসিডেন্টকেই খারাপ সময়ের মধ্য দিয়ে যেতে হয়। ওবামাকেয়ার বিলকে ঘিরে ইতোমধ্যে তার জনপ্রিয়তায় ধস নেমেছে।

তবে নিজের প্রস্তাবিত ওবামাকেয়ার ইতিহাস সৃষ্টি করছে বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।

মার্কিন টেলিভিশন চ্যানেল এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

সাক্ষাৎকারে ওবামা স্বাস্থ্য সেবা ওয়েবসাইটের সমস্যাটি স্বীকার করে নেন।

ওবামার এই সংস্কার প্রস্তাবে বর্তমানের চেয়ে ১৫ ভাগ বেশি আমেরিকান স্বাস্থ্যবীমার আওতায় আনার পরিকল্পনা করা হয়েছে। সরকার এই উদ্দেশ্যে একটি ওয়েবসাইট খুলেছে। ওয়েবসাইটে আসা তথ্যগুলো যাচাই বাছাইয়ের জন্য সরকার ৩০ নভেম্বর সময় নিয়েছে।

কিন্তু হেলথকেয়ার.গভ নামের এই সাইটটি সফটওয়্যার ও হার্ডওয়্যারের ব্যবস্থাপনার কারণে শুক্রবার রাতে প্রায় ১১ ঘণ্টা বন্ধ থাকে।

ওবামা তার স্বাস্থ্যসেবা নীতি নিয়ে এরইমধ্যে বিভিন্ন মহলে সমালোচনার মুখে পড়েছেন। ওবামাকেয়ার তার প্রতিপক্ষ রিপাবলিকান ও অনেক বেসরকারি স্বাস্থ্য সেবা দানকারী প্রতিষ্ঠানের সমালোচনার শিকার হয়েছে। সমালোচকদের দাবি, ওবামার স্বাস্থ্যনীতি ব্যয়বহুল। একইসঙ্গে অন্যের সীমানায় অনায্য অনেুপ্রবেশও বটে।

অক্টোবরে চালু হওয়া স্বাস্থ্য সেবা সাইটের ক্রটিতে সমালোচকরা আরো মুখর হয়ে উঠে। প্রথম মাসে মাত্র ২৭ হাজার ব্যক্তির এই সাইটে সাইন আপ করে। কম সময়ে মধ্যে সাইটটি লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবে না বলে ধারণা করছেন অনেকে।

ওবামা মনে করেন রাষ্ট্রকে দেউলিয়াত্বের দিকে না নিয়ে যাওয়ার জন্য তার নেয়া পদক্ষেপের দিকে জনগণ ফিরে তাকাবে।

তবে প্রেসিডেন্ট ওবামার প্রতি প্রতি জনগণের আস্থা কমেছে বলে গত সপ্তাহের এবিসি নিউজ-ওয়াশিংটন পোস্টের করা এক জরিপে দেখা গেছে।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/এমডি/নভেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর