thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

রাজশাহীতে সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন

২০১৩ ডিসেম্বর ০২ ১০:০৭:১৭
রাজশাহীতে সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন

রাজশাহী সংবাদদাতা : রাজশাহীর কোর্ট স্টেশন এলাকায় পুলিশের সঙ্গে অবরোধকারীদের সংঘর্ষ ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এ সময় এক পুলিশ সদস্যসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

অবরোধের সমর্থনে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী নগরীর হড়গ্রাম এলাকা থেকে মিছিল বের করে ১৮ দলের নেতাকর্মীরা। মিছিলটি কোর্ট স্টেশন এলাকায় পৌঁছামাত্র পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি ককটেল ও পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা। এতে পুলিশ পেছনে হটে যায়। এ সময় ১৮ দল নেতাকর্মীরা পুলিশের একটি ইমা গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে অবরোধকারীদের সঙ্গে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এ সময় শটগানে গুলি লোড করতে গিয়ে কনস্টেবল শামসুজ্জামান নিজ হাতে গুলিবিদ্ধ হন। তাকে গুরুতর আহতাবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়াও পুলিশের ছোড়া গুলিতে ১৮ দলের ১৫ নেতাকর্মী আহত হয়েছেন।

এর আগে অবরোধের সমর্থনে নগরীর কাদিরগঞ্জ এলাকা থেকে মিছিল বের করে বিএনপি। মিছিলটি রাজশাহী কলেজের সামনে গিয়ে শেষ হয়। এ ছাড়া নগরীর গ্রেটাররোডে ছাত্রদলকর্মীরা রাস্তায় আগুন দিয়ে পিকেটিং করেছে।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম রেজাউল ইসলাম রেজা জানান, মিছিল থেকে অবরোধকারীরা আতর্কিতভাবে পুলিশের ওপর হামলা চালায় এবং পুলিশবাহী একটি ইমা গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

(দ্য রিপোর্ট/এমএইচ/এএস/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর