thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

রাজশাহীতে রেলে নাশকতায় রাষ্ট্রদ্রোহ মামলা, গ্রেফতার ২

২০১৩ ডিসেম্বর ০২ ১৩:১৯:৩৬
রাজশাহীতে রেলে নাশকতায় রাষ্ট্রদ্রোহ মামলা, গ্রেফতার ২

রাজশাহী সংবাদদাতা : রাজশাহীর চারঘাট উপজেলার সলুয়া এলাকার জোকুয়ার বিলে রেললাইনে নাশকতার ঘটনায় রাষ্ট্রদ্রোহ মামলা করেছে রেলওয়ে পুলিশ (জিআরপি)। রবিবার রাতে ঈশ্বরদী জিআরপি থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ছাড়াও এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। সোমবার পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) ফেরদৌস আলম এ তদন্ত কমিটি গঠন করেন।

জিএম ফেরদৌস আলম বলেন, পশ্চিমাঞ্চল রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত করে তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে তদন্ত কমিটিকে।

তিনি বলেন, লাইনচ্যুত বগিগুলো উদ্ধার করা হয়েছে। লাইন মেরামত করার কাছ চলছে। সোমবার বিকালের মধ্যে লাইন মেরামত সম্পন্ন হতে পারে। বিকল্প ব্যবস্থায় ঘটনাস্থলের যাত্রীদের এক ট্রেন থেকে অন্য ট্রেনে স্থানান্তর করে যোগাযোগ ব্যবস্থা ঠিক রাখা হয়েছে বলে জিএম ফেরদৌস বলেন।

ঈশ্বরদী জিআরপি থানার ওসি এনামুল হক বলেন, রেললাইনে নাশকতার অভিযোগে ঈশ্বরদী জিআরপি থানায় একটি রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে। তবে মামলার বাদীর নাম জানাতে অস্বীকৃতি জানিয়ে রেল কর্তৃপক্ষ এ মামলা দায়ের করেছে বলে জানান ওসি এনামুল।

তিনি বলেন, এ মামলায় সোহেল রানা ও আজগর আলী নামের দুজনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার রাতে চারঘাট থানা পুলিশের সহযোগিতায় সলুয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে ওসি বলেন।

(দ্য রিপোর্ট/বিএইচ/এএস/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর