thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

অভিমানী বেকহ্যামের কষ্টের কথা!

২০১৩ ডিসেম্বর ০২ ১৮:৪০:২৭
অভিমানী বেকহ্যামের কষ্টের কথা!

দ্য রিপোর্ট ডেস্ক : স্টাইলিস্ট ফুটবলার হিসেবে বেজায় সুনাম তার। আবার অভিমানীও; অনুযোগের পরসাও সাজিয়েছেন কখনো কখনো। অভিমানী ডেভিড বেকহ্যাম তার বর্ণিল ফুটবল ক্যারিয়ারে খেলেছেন রিয়াল মাদ্রিদ; এসি মিলান এবং প্যারিস সেন্ট জার্মেইর মতো ক্লাবে। অথচ ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলেন ৫ বছর খেলা ম্যানচেস্টার ইউনাইটেড থেকে। বেকহ্যাম ২০০৩ সালে রিয়ালে যোগ দিয়েছেন। ২০০৮ সাল পর‌্যন্ত খেলেছেন সেখানেই। কিছুটা পড়তি সময়ে এর পর যোগ দিয়েছেন লসঅ্যাঞ্জেলস গ্যালাক্সিতে।

একটি টিভি অনুষ্ঠানে বেকহ্যাম জানিয়েছেন, আমি নিজেও বিশ্বাস করতে পারিনি যে আমি এত কিছু অর্জন করতে পারব। আমি যেসব দলে খেলেছি ভাবিনি তাও। ১৭ বছর বয়সে আমি চেয়েছিলাম ম্যানচেস্টার ইউনাইটেডে সারাজীবন খেলতে।

১৯৯৬ সালে সেলহার্স্ট পার্কে অসাধারণ গোলের জন্য এরিক কাতোয়া ডেভিড বেকহ্যারেমর প্রশংসা করেছিলেন। পুরানো সেই স্মৃতি রোমন্থন করে তিনি বলেছেন, গেলের পর এরিক কাতোয়া আমার কাছে এসে বলেছিলেন সুন্দর গোল। এতে আমি খুব খুশি হই।

তিনি আরও বলেছেন, সে ছিল খুবই ব্যক্তিত্বপূর্ণ লোক। বলতেন কম। তিনি যখন কারো সঙ্গে যেচে এসে কথা বলেন; তখন তা অবশ্যই বিশেষ কিছু হিসেবে মানতেই হবে। তার দেখা পাওয়া ছিল কঠিন। তাকে কেবল আমরা আসতে এবং যেতে দেখতাম। তরুণ ফুটবলারদের কাছে তিনি ছিলেন ফুটবল মহানায়ক। বেকহ্যামের ক্যারিয়ারে সর্বশেষ বড় প্রাপ্তি অলিম্পিকের মশাল হাতে দেশের নেতৃত্ব দেয়া। হয়েছেন দেশের দূতও।

(দ্য রিপোর্ট/এএস/সিজি/ডিসেম্বর ২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর