thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

শিবগঞ্জ, কানসাট ও পুকুরিয়ায় ১৪৪ ধারা জারি

২০১৩ ডিসেম্বর ০২ ২০:২৩:৫৯
শিবগঞ্জ, কানসাট ও পুকুরিয়ায় ১৪৪ ধারা জারি

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : সংঘর্ষের ঘটনায় জেলার শিবগঞ্জ, কানসাট ও পুকুরিয়ায় সোমবার সন্ধ্যা থেকে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সোবহান জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে। সংঘর্ষকবলিত এলাকায় অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

শিবগঞ্জ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানীসহ তার ভাইয়ের কানসাটের পুকুরিয়ার বাসায় সোমবার দুপুরে অবরোধকারীরা হামলা চালায়। এ সময় ব্যাপক বোমার বিস্ফোরণ ঘটিয়ে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়।

হামলাকারীদের বোমার আঘাতে ঘটাস্থলে একজন নিহত ও ১০ জন আহত হয়।

কানসাট আন্দোলনের নেতা গোলাম রাব্বানীর বাড়িতে হামলার বিষয়ে সহকারী পুলিশ সুপার (সার্কেল) মতিউর রহমান জানান, সোমবার দুপুর ২টায় কানসাট ও বেকির মোড় থেকে অবরোধকারীরা বোমা ফুটাতে ফুটাতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানীর পুকুরিয়ার বাড়িতে হামলা চালায়। এসময় হামলাকারীরা তার বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও নীচতলায় আগুন ধরিয়ে দেয়। পরে রাব্বানীর ভাই আবু বক্কর সিদ্দিক ফিটুর বাড়ি, তার প্রাইভেট কার ও ট্রাকে আগুন দেয়। বোমার আঘাতে মিশুক চালক পুকুরিয়া গ্রামের খলিলের ছেলে রুবেল(৩৫) মারা যায়।

গুরুতর আহত চককীর্তি ইউনিয়নের সেরাজুল ও উমরসহ পাঁচজনকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ, র‌্যাব ও বিজিবি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর এলাকায় টানটান ও থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে, সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আগুন দেয় এবং ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এছাড়া নিউমার্কেট ও কলেজ এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

(দ্য রিপোর্ট/এআরএস/এমএআর/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর