thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

মোদি সমর্থকদের ইন্টারনেট প্রচারণা

২০১৩ ডিসেম্বর ০২ ২১:১৫:৫৪
মোদি সমর্থকদের ইন্টারনেট প্রচারণা

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের আগামী সাধারণ নির্বাচনে বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির সমর্থকরা এবার ইন্টারনেটে তার পক্ষে জনসংযোগ শুরু করেছে। হিন্দুত্ববাদী এই সংগঠনটির সমর্থকদের অনলাইন প্রচারণার নামেও রয়ে গেছে সাম্প্রদায়িকতার গন্ধ। ‘সাইবার-হিন্দুস’ নামে কার্যক্রম শুরু করেছে তারা। খবর টাইমস অব ইন্ডিয়ার।

টুইটার, ফেসবুক ও ব্লগের মাধ্যমে প্রচারণা চালাচ্ছে দলটি। ভারতের বিভিন্ন অঞ্চলের ২০ থেকে ৩০ বছর বয়সীরাই এ দলটির নেতৃত্ব দিচ্ছে।

শুধু ইন্টারনেটেই নয়, বাস্তবেও তারা একে অপরের সঙ্গে মিলিত হচ্ছে। রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিকসহ প্রাত্যহিক জীবনের নানা বিষয়াবলী নিয়ে আলোচনা করছে। ভারতের নানা এলাকা থেকে এসে পরস্পর মিলিত হচ্ছে মোদি সমর্থক তরুণরা। এভাবে তাদের কার্যক্রম ও চিন্তাধারা ছড়িয়ে পড়ছে শহর থেকে গ্রামে।

দলটির স্বেচ্ছাসেবীরা যে যেভাবে পারছেন যোগাযোগের সকল মাধ্যম ব্যবহার করে মোদির পক্ষে ভোট চাইছেন। ছয়মাস ধরে ‘সাইবার হিন্দুস’র স্বেচ্ছাসেবী ও ফিনান্সিয়াল সার্ভিস এক্সিকিউটিভ হিসেবে কাজ করা নিতিন কশ্যপ বলেন, ‘আমি মনে করি সে (মোদি) নিজেকে প্রমাণ করেছে।’

দেশটিতে ২০১৪ সালে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে প্রায় ১৫ কোটি নতুন ভোটার অংশগ্রহণ করবে। এই নতুনরাই দলটির প্রধান টার্গেট বলে তারা জানিয়েছে। তারা আশা করছে নতুনরা মোদির পাশেই থাকবে।

(দ্য রিপোর্ট/এসকে/এমডি/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর