thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ইনডোরে শুরু উন্মুক্ত আন্তর্জাতিক ব্যাডমিন্টন

২০১৩ ডিসেম্বর ০২ ২৩:০০:১৪
ইনডোরে শুরু উন্মুক্ত আন্তর্জাতিক ব্যাডমিন্টন

দ্য রিপোর্ট প্রতিবেদক : মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে মঙ্গলবার শুরু হচ্ছে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন প্রতিযোগিতা। ৫ দিনের এ আসরের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ মুজিবুল হক চুন্নু। বাংলাদেশসহ মোট ১০টি দেশের ৯২জন প্রতিযোগী এতে অংশ নিচ্ছেন। আসরের ইভেন্টগুলো হচ্ছে-পুরুষ একক, পুরুষ দ্বৈত, মহিলা একক, মহিলা দ্বৈত ও মিক্স ডাবলস। টুর্নামেন্ট শেষ হবে ৭ ডিসেম্বর।

বাংলাদেশ ছাড়াও এই আসরে অংশ নিচ্ছে ভারত, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, নেপাল, চাইনিজ তাইপে, মালদ্বীপ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। এদের মধ্যে প্রথমবারের মত অংশ নিচ্ছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাই বাছাই খেলোয়াড়। মুলতঃ বিশ্ব র‌্যাঙ্কিংয়ে নিজেদের পয়েন্ট বাড়ানোর জন্যই খেলোয়াড়রা এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। আয়োজক বাংলাদেশ হলেও এর তত্ত্বাবধানে থাকছে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন (বিডাব্লিউএফ) এবং ব্যাডমিন্টন এশিয়া কনফেডারেশন (বিএসি)।

বাংলাদেশের ৪ মহিলাসহ ২০জন খেলোয়াড় এতে অংশ নিচ্ছে। আর সর্বমোট অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে ২২জন নারী এবং ৭০জন পুরুষ। টুর্নামেন্টের প্রাইজমানি ১৫ হাজার মার্কিন ডলার। যার পুরোটাই দিচ্ছে টাইটেল স্পন্সর ইউনেক্স। টুর্নামেন্টের বাজেট ৩১ লাখ ৪২ হাজার টাকা।

ইতোমধ্যেই দলগুলো ঢাকা পৌঁছেছে এমনটাই জানিয়েছেন বিবিএফ সম্পাদক রানা। এটিই এ পর্যন্ত বাংলাদেশে আয়োজিত এই ধরনের টুর্নামেন্টের মধ্যে সবচেয়ে বড় উল্লেখ করে রানা বলেছেন, ‘এর আগে ২০১১ সালে একই ধরনের একটি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। তবে এর প্রাইজমানি ছিল মাত্র ৫ হাজার মার্কিন ডলার।’

(দ্য রিপোর্ট/এএস/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর