thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

মাদকবিরোধী কার্যক্রমে সহযোগিতায়

যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর

২০১৩ ডিসেম্বর ০৩ ১২:৩৬:৫৩
যুক্তরাষ্ট্রের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর

দ্য রিপোর্ট প্রতিবেদক : মাদকবিরোধী কার্যক্রমে সহযোগিতায় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মঙ্গলবার সকালে বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সাচিব কামাল উদ্দিন আহমেদ এবং যুক্তরাষ্ট্রের পক্ষে ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনের অঞ্চলিক পরিচালক মার্ক বেস্টিপো সমঝোতা স্মারকে সই করেন।

এ সমঝোতা স্মারকের আওতায় দুই দেশের মধ্যে মাদকের পাচার ও অপব্যবহার রোধে অবৈধ মাদক চালান সম্পর্কে তথ্য আদান-প্রদান, অনুসন্ধান কার্য পরিচালনায় সহায়তা ও নমুনা বিনিময়সহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হবে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সহযোগিতা স্মারকের বিধানগুলো প্রতিপালন বাধ্যতামূলক নয়। স্মারকটির বিষয়বস্তু উভয় দেশের মধ্যে বন্ধুত্বমূলক সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত করবে। একই সঙ্গে উভয় দেশের সার্বভৌমত্ব, নিরাপত্তা ও সংহতি সম্পর্কিত বিষয়ে এ স্মারকের বিধান কোন আইনগত বাধ্যবাধকতার সৃষ্টি করবে না।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সি কিউ কে মুসতাক আহমেদ, মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা, মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের।

(দ্য রিপোর্ট/আরএমএম/জেএম/ডিসেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর