thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

সারাদেশে সহিংসতায় নিহত ৬

২০১৩ ডিসেম্বর ০৩ ১২:৩৬:০১
সারাদেশে সহিংসতায় নিহত ৬

দ্য রিপোর্ট ডেস্ক : বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা অবরোধের চতুর্থ দিন মঙ্গলবার দুপুর পর্যন্ত সারাদেশে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বিজিবি-পুলিশের গুলিতে সাতক্ষীরায় দুইজন শিবিরকর্মী, চাঁদপুরে পুলিশের গুলিতে দুইজন ছাত্র, চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক নেতা ও চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পিকেটারদের ধাওয়ায় এক চালক নিহত হয়েছেন। এসব ঘটনায় কমপক্ষে শতাধিক মানুষ আহত হয়েছেন। এদের মধ্যে অনেকেই নিরীহ পথচারী রয়েছেন। মঙ্গলবার সকালে ও সোমবার রাতে এসব হতাহতের ঘটনা ঘটে।

আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর-

সাতক্ষীরা : জেলার দেবহাটা উপজেলার সখিপুরে মঙ্গলবার সকালে পুলিশ-বিজিবির সঙ্গে সংঘর্ষে দুই শিবিরকর্মী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও চারজন। নিহতরা হলেন- হোসেন আলী (১৭) ও আরিজুল ইসালম (২০)।

দেবহাটা উপজেলা জামায়াতের আমির আসদুজ্জামান মুকুল জানান, পুলিশ-বিজিবির গুলিতে শিবিরের দুই কর্মী নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাতটার দিকে সখিপুর মোড় থেকে গাজীরহাট পর্যন্ত রাস্তায় গাছ, বালি ও মাটি ফেলে সড়ক অবরোধ করে জামায়াত-শিবির। এ সময় পুলিশ-বিজিবির সঙ্গে জামায়াত-শিবিবের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ-বিজিবি গুলিবর্ষণ করে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

সাতক্ষীরা-৩৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইমাম আহসান ও সাতক্ষীরা সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, জামায়াত-শিবির তাদের উপর আক্রমণ করলে তারা আত্মরক্ষার্থে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। তবে গুলিতে কেউ নিহত হয়েছেন কি না তা নিশ্চিত করতে পারেননি তারা।

চাঁদপুর : চাঁদপুর শহরের জেএন সেনগুপ্ত রোড এলাকায় বিএনপি-পুলিশ সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। নিহতরা হলেন- চাঁদপুর সরকারি কলেজের ছাত্র রতন (২৪) ও আল-আমিন একাডেমির অষ্টম শ্রেণীর ছাত্র সিয়াম (১৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বিএনপির মুখার্জীঘাটের কার্যালয় থেকে নেতাকর্মীরা একটি মিছিল বের করে। মিছিল থেকে পুলিশের উপর ইটপাটকেল ছোড়া হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছোড়ে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

চাঁদপুর পুলিশ সুপার মো. আমির জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ শুধু শটগানের গুলি ছুড়েছে।

সীতাকুণ্ড : চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে অবরোধকারীদের সংঘর্ষে স্বেচ্ছাসেবকদল নেতা শরিফুল ইসলাম রাসেল নিহত হয়েছেন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জানান, সোমবার রাতে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মান্দরিটোলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শরিফুল ইসলাম সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের হাসনাবাদ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

এলাকাবাসী জানায়, রাত সাড়ে ১১টার দিকে অবরোধকারীরা মহাসড়কে পুলিশের গাড়িবহরে হামলা চালায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলিবর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান শরিফুল।

মুরাদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি আজম টুটুল দাবি করেন, পুলিশ ও আওয়ামী লীগের দুর্বৃত্তরা তাদের ওপর গুলি ছোড়ে। এতে শরিফুল নিহত হন।

চট্টগ্রাম : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পিকেটারদের ধাওয়ায় গাড়ি উল্টে ইসমাইল (২৮) নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন।

রাঙ্গুনিয়া থানার ভারপাপ্ত কর্মকর্তা ওয়ালিউল্লাহ অলি দ্য রিপোর্টকে জানান, সোমবার রাত ১১টার দিকে ভবাণী জুট মিল এলাকায় পিকেটারদের ধাওয়ায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে।

(দ্য রিপোর্ট/এসবি/জেএম/ডিসেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর