thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

২০১৩ ডিসেম্বর ০৩ ১৯:৫৭:৫৪
সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

দ্য রিপোর্ট প্রতিবেদক : সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৫০১তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার কমিশনের নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রাইম টেক্সটাইলের ৪০০০ শেয়ার, সোনারগাঁও টেক্সটাইলের ২০০০ শেয়ার, অগ্নি সিষ্টেমের ৫০০ শেয়ার ও দেশবন্ধু পলিমারের ২০০০ শেয়ার সর্ট সেল করার জন্য ডিএমআর সিকিউরিটিজ সার্ভিস লিমিটেডকে (ডিএসই মেম্বার নং-১৪) জরিমানা করা হয়েছে। প্রত্যেকবার সর্ট সেলিংয়ের জন্য এ প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

শাহাজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ১০ হাজার শেয়ার সর্ট সেলিংয়ের জন্য তামহা সিকিউরিটিজ লিমিটেডকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ফ্যাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্ট লিমিটেডের ২৫০০ শেয়ার সর্ট সেলিংয়ের জন্য পাইওনিয়ার শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ঋণ চুক্তি ব্যতিরেকে মার্জিন দেওয়া, ঋণ সুবিধা নিয়ে পরিচালকদের শেয়ার লেনদেন এবং মার্জিন ঋণের মাধ্যমে ‘জেড’ ক্যাটাগিরর শেয়ার কিনতে দেওয়ার কারণে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে আজম সিকিউরিটিজ লিমিটেডকে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ ১৯৮৭ এর রুল ৮এ (১)ও ৫ লাখ টাকার উপরে নগদ অর্থ গ্রহণ করে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ ১৯৮৭ এর রুল ৮ (১)(সিসি)(১) লঙ্ঘন করার দায়ে বি রীচ লিমিটেডকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

২০০৭ থেকে ২০১২ অর্থবছর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে সঠিক তথ্য না দেওয়ায় ডেল্টা স্পিনার্স লিমিটেডকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরএ/এইচকে/ডিসেম্বর ৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর