thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ধনী তালিকা থেকে সোনিয়ার নাম তুলে নিল হাফিংটন পোস্ট

২০১৩ ডিসেম্বর ০৩ ২২:২৯:৩১
ধনী তালিকা থেকে সোনিয়ার নাম তুলে নিল হাফিংটন পোস্ট

কলকাতা প্রতিবেদক, দ্য রিপোর্ট :ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ, সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদ এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের থেকেও ধনী। এক প্রতিবেদনে এমনই তথ্য প্রকাশ করেছিল মার্কিন অনলাইন ম্যাগাজিন হাফিংটন পোস্ট।

অনলাইনটির ওই প্রতিবেদনে বিশ্বের ধনীতম রাজনীতিবিদদের তালিকায় সোনিয়া গান্ধীকে ১২ নম্বরে রাখায় তীব্র প্রতিবাদ করে কংগ্রেস। এরপর সেই পোস্ট থেকে সোনিয়া গান্ধীর নাম তুলে নেয় হাফিংটন পোস্ট।

হাফিংটন পোস্ট দুঃখপ্রকাশ করে জানিয়েছেন, সোনিয়া গান্ধীর সম্পত্তির কোনও হিসেব তাদের কাছে নেই। তৃতীয় পক্ষের তরফ থেকে সোনিয়া গান্ধীর সম্পত্তির পরিমাণ জেনেছিলেন তারা। সেই সূত্রটি সোনিয়া গান্ধীর সম্পত্তির পরিমাণ নিয়ে যে তথ্য দিয়েছিল তা ঠিকমত যাচাই করা হয়নি। তাই উনার নাম এই তালিকা থেকে বাদ দেওয়া হল।

এর আগে বিশ্বের ধনী রাজনৈতিক নেতাদের নিয়ে এক সমীক্ষা রিপোর্ট প্রকাশ করেছিল হাফিংটন পোস্ট ওয়ার্ল্ড। সেই প্রতিবেদনে তারা দাবি করেছিল, সোনিয়ার সম্পত্তির পরিমাণ সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদের থেকেও বেশি। সোনিয়ার মোট সম্পত্তির পরিমাণ দেখানো হয় ২০০ কোটি ডলার। তবে ২০০৯ সালের লোকসভা নির্বাচনের সময় সোনিয়া গান্ধী সম্পত্তির যে হিসেব পেশ করেছিলেন তাতে তিনি বলেছিলেন ব্যক্তিগত কোনও গাড়ি বা বাড়ি তার নেই। ইতালিতে পৈত্রিক বাড়ির মূল্য ভারতীয় মুদ্রায় ১৮ লক্ষ টাকা। মোট সম্পত্তির পরিমাণ ভারতীয় মুদ্রায় ১ কোটি ৩৮ লক্ষ টাকা।

(দ্য রিপোর্ট/এসএম/এমডি/ডিসেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর