thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ভারত-বাংলাদেশ স্থলসীমান্ত চুক্তির বিরোধিতা করবে মমতা

২০১৩ ডিসেম্বর ০৪ ০২:১৬:৪০
ভারত-বাংলাদেশ স্থলসীমান্ত চুক্তির বিরোধিতা করবে মমতা

কলকাতা প্রতিবেদক, দ্য রিপোর্ট : আসন্ন অধিবেসনে ভারত-বাংলাদেশ স্থলসীমান্ত সংশোধনী বিলটি ভারতের সংসদে পেশের চেষ্টা হলে তার পূর্ণ বিরোধিতা করবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন দল তৃণমূল কংগ্রেস।

সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে মঙ্গলবার বিকেলে দলের রণনীতি কী হবে তা নিয়েই প্রশাসনিক কার্যালয় নবান্নে দলের সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকেই স্থলসীমান্ত চুক্তিসহ বেশকয়েকটি বিল নিয়ে দলের অবস্থান স্পষ্ট করা হয়। যদিও বৈঠকের পর এ বিষয়ে কেউই বিষয়টি নিয়ে মুখ খোলেননি।

পরে মুঠোফোনে দলের লোকসভার সংসদ সদস্য সৌগত রায়কে এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন ‘এ নিয়ে আমাদের দলের আগের অবস্থানই বজায় আছে, আমাদের মনে বিষয়টি নিয়ে আরও বিস্তারিত আলোচনার প্রয়োজন আছে।’

উল্লেখ্য, এর আগেও দুই বার তৃণমূল কংগ্রেস ও অসম গণপরিষদ (অগপ) এবং বিজেপির অসম শাখার প্রবল বিরোধিতার ফলে সংসদে পেশ করা যায়নি সীমান্ত চুক্তি সংশোধনী বিলটি।

সংসদের শীতকালীন অধিবেশন ৫ ডিসেম্বর শুরু হচ্ছে। ভারত সরকার চায় এ অধিবেশনেই বিলটি পেশ করতে। সংবিধান সংশোধনের জন্য বিল আনতে হলে সংসদের দুই তৃতীয়াংশ সদস্যের সমর্থন আবশ্যক।

(এসএম/আদসি/এনডিএস/ডিসেম্বর ০৪,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর