thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

ত্রিশালে আ’লীগ-পুলিশ সংঘর্ষ, র‌্যাব-বিজিবি মোতায়েন

২০১৩ ডিসেম্বর ০৪ ০৫:০৪:৪৪
ত্রিশালে আ’লীগ-পুলিশ সংঘর্ষ, র‌্যাব-বিজিবি মোতায়েন

ময়মনসিংহ সংবাদদাতা : ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনে আওয়ামী লীগের প্রার্থী রেজা আলীর মনোনয়ন বাতিলের দাবিতে মঙ্গলবার বিকেলে সহস্রাধিক নেতাকর্মী বিক্ষোভ শুরু করে। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে দুইজন গুলিবিদ্ধসহ অন্তত শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

গুলিবিদ্ধ একজনের নাম ইস্রাফিল হোসেন (২২)। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরেক জনের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে পরিস্থিতি সামাল দিতে ত্রিশালে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদশী সূত্রে জানা যায়, বিকেল ৪টার দিকে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত সাবেক সংসদ সদস্য আলহাজ হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি পৌর মেয়র এবিএম আনিছুজ্জামানের অনুসারী হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মীরা ত্রিশাল পৌর শহরের কয়েকটি পয়েন্টে অবস্থান নেয়।

সে সময় রেজা আলীর অনুসারীরা পুলিশি পাহারায় একটি আনন্দ মিছিল করলেও তা বাসস্ট্যান্ড থেকে অল্প এলাকা প্রদক্ষিণ করে শেষ হয়।

রেজা আলীর অনুসারীদের মিছিলের পরই উত্তেজিত বিদ্রোহী কর্মীরা এগিয়ে এলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। বিস্ফোরিত হয় কয়েকটি ককটেল। পুলিশ কয়েটি টিয়ার শেল ও ফাঁকা গুলি করলে মিছিলকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ ব্যাপক লাঠি চার্জ করলে পরিস্থিতির অবনতি ঘটে।

মাদানী ও আনিসের অনুসারীরা রেজা আলীর স্থানীয় কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি পয়েন্টে টায়ারে আগুন দেয় তারা।

পুলিশ আওয়ামী লীগের বিদ্রোহীদের মঞ্চটি ভেঙে দিলে দফায় দফায় ককটেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল ছুড়ে। পুরো ত্রিশাল পৌর এলাকা রণক্ষেত্রে পরিণত হলে ত্রিশাল পৌর শহরের সব দোকানপাট বন্ধ হয়ে যায়।

বিদ্রোহীদের নেতা জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট জালাল উদ্দিন খান জানান, তাদের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। আটক করা হয়েছে অনেককে। নিরীহ পথচারীদের পুলিশ বেদম পিটিয়েছে। সেখানে নারীরাও আহত হন বলে জানান তিনি।

উপস্থিত আনিস ও মাদানীর অনুসারীরা জানান, বহিরাগত রেজা আলীর মনোনয়ন বাতিল না করা পর্যন্ত আন্দোলন চলবে। স্থানীয় ৭ মনোনয়ন প্রত্যাশীর মধ্য থেকে যে কোনো একজনকে মনোনয়ন দিলে কারো কোনো আপত্তি থাকবে না বলে জানান তারা।

উল্লেখ, শুক্রবার বিকেল থেকে রেজা আলীর মনোনয়ন বাতিলের দাবিতে স্থানীয় আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল সমাবেশ ও রেজা আলীর কুশপুত্তলিকা দাহ করে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

(দ্য রিপোর্ট/একে/এনডিএস/ডিসেম্বর ০৪,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর