thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘বৃহস্পতিবারের মধ্যে দাবি না মানলে কঠোর কর্মসূচি’

২০১৩ ডিসেম্বর ০৪ ১২:১৪:৫২
‘বৃহস্পতিবারের মধ্যে দাবি না মানলে কঠোর কর্মসূচি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকার বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে বিরোধীদলীয় জোটের দাবি না মানলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন বিএনপির মুখপাত্র সালাহউদ্দিন আহমেদ।

বুধবার অজ্ঞাত স্থান থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো এক ভিডিও বার্তায় বিএনপির মুখপাত্র সরকারের প্রতি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

নির্বাচনের তফসিল বাতিল ও নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ১৮ দলীয় জোটের টানা ১৩১ ঘণ্টার অবরোধ চলবে বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত।

অজ্ঞাত স্থান থেকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন বলেন, প্রধানমন্ত্রীকে বলছি, এখনো সময় আছে। একতরফা নির্বাচনের তফসিল স্থগিত করুন। দেশ ও জাতির স্বার্থে আত্মঘাতি পথ পরিহার করুন। নির্দলীয় সরকারের দাবি মেনে নিন।

বার্তায় সালাহউদ্দিন বলেন, ‘বৃহস্পতিবারের মধ্যে আমাদের দাবি মেনে নেওয়ার ঘোষণা না দিলে আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’

শনিবার ভোর ৬টায় শুরু হওয়া ১৮ দলের এ কর্মসূচি মঙ্গলবার ভোর ৬টায় শেষ হওয়ার কথা থাকলেও শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা ও বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে পুলিশ গ্রেফতার করার পর বৃহস্পতিবার বিকেল পর্যন্ত কর্মসূচি বাড়ানোর কথা জানান সালাহউদ্দিন।

ভিডিও বার্তায় দলের দায়িত্বপ্রাপ্ত সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, দেশে না কী নির্বাচনের পরিবেশ বিদ্যমান আছে। তার নেতৃত্বে তথাকথিত অবৈধ সরকারের বড় অংশীদার এইচ এম এরশাদ নির্বাচনের পরিবেশ নেই বলে সেই নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন। তিনি তার দলের প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ার নির্দেশও দিয়েছেন।’

‘এরফলে প্রহসনের একতরফা নির্বাচন করার ক্ষমতা এই সরকারের অবশিষ্ট রইলো না বলে আমরা মনে করি।’

সরকারের দমনপীড়নে সারাদেশে ব্যাপক মানুষের প্রাণহানি ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘সরকার বিরোধী দলের কার্যালয়কে অবরুদ্ধ করে নিয়মতান্ত্রিক আন্দোলনের সব দরজা বন্ধ করে রেখেছে। বাক স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা হরণ করছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে বাধার সৃষ্টি করে সংবাদপত্র ও টেলিভিশন বন্ধ করে দিয়ে সরকার উগ্রপস্থাকে উৎসাহিত করছে। যার ফলশ্রুতিতে অবরুদ্ধ গণতন্ত্র বিলুপ্তির সম্ভাবনা দেখা যাচ্ছে।’

যদি গণতন্ত্র ব্যাহত হয়, তার জন্য সরকারকেই দায়ি থাকতে হবে বলেও হুঁশিয়ারি দেন সালাহউদ্দিন আহমেদ।

নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান তিনি।

(দ্য রিপোর্ট/টিএস/এমএইচ/এসবি/ডিসেম্বর ০৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর