thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

চালকের আসনে নিউজিল্যান্ড

২০১৩ ডিসেম্বর ০৪ ১৬:০৭:২৩
চালকের আসনে নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক : ডুনেডিন টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ৯ উইকেটে ৬০৯ রান তুলে কিইউরা প্রথম ইনিংস ঘোষণার পর ২ উইকেট হারিয়ে ৬৭ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ।

আগের দিন ৩৬৭ রানে খেলা শেষ করেছিল স্বাগতিকরা। ৭ উইকেট হাতে রেখে দ্বিতীয় দিনের খেলা শুরু করতে দলীয় ১৩ রানে ব্রেন্ডন ম্যাককুলামের উইকেট তুলে নিয়েছেন ড্যারেন স্যামি। ম্যাককুলাম করেছেন ১১৩ রান। এর ২ ওভার পরই টিনো বেস্টের বলে কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন কোরে অ্যান্ডারসন। উইকেটের অপর প্রান্তে থিতু হয়ে ছিলেন রস টেলর।

সপ্তম উইকেটে ক্রিজে আসা বিজে ওয়াটলিংয়ের সঙ্গে ৮৫ রানের জুটি গড়েছেন টেলর। দলীয় ৪৬৯ রানে টিনো বেস্টের বলে আউট হওয়ার আগে ওয়াটলিং করেছেন ৪১ রান। তার পরের ওভারে টিম সাউদি আউট হয়ে গেলেও ৯ ও ১০ নাম্বারে নামা ইস সোধির ৩৫ এবং নিল ওয়াগনারের ৩৭ রানে ভর করে ৬০৯ রানের বিশাল স্কোর গড়ে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। টেলর ২১৭ রানে অপরাজিত ছিলেন।

টিনো বেস্ট ৩টি, ড্যারেন স্যামি ও সুনীল নারিন ২টি করে নিয়েছেন।

ব্যাটিং করতে নেমে দলীয় ২ ও ২৪ রানে ক্রিক এডওয়ার্ডস এবং কিয়েরেন পাওয়েলের উইকেট হারিয়েছে সফরকারীরা। তবে ড্যারেন ব্রাভো ৩৭ ও মারলন স্যামুয়েলস ১৪ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন।

ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি একটি করে উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৬০৯/৯ ডিক্লে:(টেলর ২১৭*, ম্যাককুলাম ১১৩, ওয়াটলিং ৪১, বেস্ট ১৪৮/৩)

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৬৭/২(ব্রাভো ৩৭*, স্যামুয়েলস ১৪*, বোল্ট ৭/১, সাউদি ১৫/১)

(দ্য রিপোর্ট/এমআই/সিজি/ডিসেম্বর ৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর