thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

স্বপ্নের সিলেট বিভাগীয় স্টেডিয়ামেই বিশ্বকাপ!

২০১৩ ডিসেম্বর ০৪ ১৮:৪৭:১০
স্বপ্নের সিলেট বিভাগীয় স্টেডিয়ামেই বিশ্বকাপ!

মনোয়ার জাহান চৌধুরী; সিলেট থেকে : প্রাকৃতিক কোলাহল; চারিদিকে সবুজের সমারোহ। আছে উঁচু-নিচু পাহাড়ও। ঠিক এর মধ্যখানেই বৃত্তাকার হয়ে ঠাঁয় দাড়িয়ে একটি মাঠ; সিলেট বিভাগীয় স্টেডিয়াম। যাকে নিয়ে সিলেটবাসীর অফুরন্ত স্বপ্ন-আশা। এ মাঠে বসেই আগামী বিশ্বকাপ টোয়েন্টি২০ ক্রিকেট জাদুকরদের খেলা দেখা হবে, এমন স্বপ্নে বিভোর ছিল সিলেটবাসী। কয়েক দফা বাধা; সঙ্গে বিপত্তিও এসেছে স্বপ্ন-প্রত্যাশার বাতিঘরে। বেশ কয়েক দফা এ মাঠ পরিদর্শন করেছে আইসিসির পর্যবেক্ষক দলও। সন্তোষ-অসন্তোষের দোলাচলে কখনো নিশ্চিত কখনো অনিশ্চিতই ছিলো এ মাঠে বিশ্বকাপ আয়োজনের। এবার অনিশ্চয়তার মেঘ কেটে গেছে; খুলে গেছে নতুন দুয়ার। বুধবার সেই সার্টিফিকেট মিলেছে; সিলেটকে পাশ নাম্বার দিয়েছে আইসিসি।

বুধবার বেলা ২টায় আইসিসি দল সিলেট বিভাগীয় স্টেডিয়াম পরিদর্শনে এসেছিল। প্রায় সাড়ে ৩ঘণ্টা খুঁটিয়ে খুঁটিয়ে দেখেছেন তারা গোটা স্টেডিয়াম। মনোমুত হয়েছে মাঠের উন্নয়ন ও সংস্কার কাজ। পরিদর্শন শেষে তারা শুনিয়েছেন আশার বাণী। প্রতিনিধি দল মাঠ দেখে সন্তুষ্ট হয়েছেন; করেছেন প্রশংসাও।

এ মাঠকে সুন্দর এবং মনোমুগ্ধকর করে তুলতে কর্মযজ্ঞ চালিয়েছিলেন প্রায় সাড়ে ৩‘শ শ্রমিক। যাদের ছোঁয়ায় এখন মাঠটি পূর্ণতা পেয়েছে। প্রস্তুত হয়েছে ক্রিকেটের ব্যাট-বল গড়ানোরও। আইসিসি ইভেন্ট ম্যানেজার পরিদর্শক দলের প্রধান ক্রিস টেটলি, টুর্নামেন্ট ডিরেক্টর ধিরাজ মালহোত্রা, পরামর্শক ইওগান ভুরেন ও পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসনসহ ৯ সদস্যের প্রতিনিধি দল বুধবার সিলেট বিভাগীয় স্টেডিয়াম পরিদর্শন করেছে। এ সময় তাদের সঙ্গী ছিলেন, বিসিবির পরিচালক মাহবুব আনাম, লোকমান হোসেন ভূঁইয়া, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সহ-সাধারণ সম্পাদক জুম্মা আব্বাস রাজু প্রমুখ।

সিলেট বিভাগীয় স্টেডিয়ামে মহিলা বিশ্বকাপের ২২টি ম্যাচই অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের আগে আগামী ১৭ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচ দিয়ে হবে এই ভেন্যুর অভিষেক। নির্ধারিত সময়ের মধ্যে স্টেডিয়ামের উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। ইতিমধ্যে স্টেডিয়ামে বসানো হয়েছে ফ্লাডলাইট, জায়ান্ট স্ক্রিন, ডিজিটাল স্কোরবোর্ডও। কাজ শেষ হয়েছে মিডিয়া বক্স, গ্র্যান্ডস্ট্যান্ড ও গ্যালারির। গ্যালারি সেজেছে লাল-সবুজের চেয়ারে। মাঠের পশ্চিম অংশে গ্রিন গ্যালারির কাজও শেষ। চলছে শেষ মুহূর্তের কাজ স্টেডিয়াম ও অ্যাপ্রোচ সড়কের সৌন্দর্য্যবর্ধনের কাজ।

সিলেট থেকে নির্বাচিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল জানিয়েছেন, ‘সিলেট ভেন্যুর কাজ ৯৯ ভাগ সম্পন্ন হয়েছে। খেলার জন্য প্রস্তুত রয়েছে স্টেডিয়ামটিও।’

গত ২৮ নভেম্বর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপিসহ বিসিবির একটি প্রতিনিধি দল আকস্মিকভাবে সিলেট বিভাগীয় স্টেডিয়াম পরিদর্শন করেছেন। দেখে গেছেন সর্বশেষ অবস্থা। তখনই তারা সময়ে সন্তোষ প্রকাশ করেছিল। বাকি ছিল আইসিসি প্রতিনিধি দলের। বুধবার দৃষ্টিনন্দন স্টেডিয়াম দেখে তারাও তৃপ্ত। তার মানে সিলেটবাসীর স্বপ্নপূরণ।

(দ্য রিপোর্ট/সিলেট প্রতিনিধি/এএস/সিজি/ডিসেম্বর ৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর