thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

এরশাদ চিঠি দিলেই জাপার প্রার্থীদের মনোনয়ন বাতিল

২০১৩ ডিসেম্বর ০৪ ১৯:২৩:১১
এরশাদ চিঠি দিলেই জাপার প্রার্থীদের মনোনয়ন বাতিল

মাহফুজ স্বপন ও রাজু হামিদ, দ্য রিপোর্ট : মনোনয়নপত্র প্রত্যাহার না করলেও দলীয় প্রধানের চিঠিতে বাতিল হয়ে যাবে জাতীয় পার্টির প্রার্থীদের সকল আবেদন। সেক্ষেত্রে তাদের আর প্রতিদ্বন্দ্বিতার সুযোগ থাকবে না।

নির্বাচন কমিশন আইনে এ বিষয়টি উল্লেখ রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মিহির সরওয়ার মোর্শেদ। তিনি দ্য রিপোর্টকে জানান, দলীয় চেয়ারম্যান চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে জানালেই তার দলের সকল সদস্যের আবেদন বাতিল হয়ে যাবে।

কমিশন সূত্র জানায়, সারাদেশে জাতীয় পার্টির ২৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে।

দলগতভাবে সিদ্ধান্ত নিয়ে সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার পরের দিন নির্বাচন বর্জনের ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। সেইসঙ্গে দলীয় সকল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার নির্দেশ দেন।

দলীয় প্রধানের নির্দেশ পেয়ে বুধবার বেশ কয়েকজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জানিয়েছেন। এর মধ্যে রয়েছেন ঢাকা-৪ আসনের সৈয়দ আবু হোসেন বাবলা, ফেনী-১ আসনের রিন্টু আনোয়ার, কুমিল্লা-৯ আসনের ড. গোলাম মোস্তফা, টাঙ্গাইল-৭ আসনের জহিরুল ইসলাম জহির।

১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এ সময়ের মধ্যে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করলে নির্বাচন কমিশনে চিঠি দেবেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

(দ্য রিপোর্ট/এমএস-আরএইচ/এমসি/এমডি/ডিসেম্বর ০৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর