thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

টোয়েন্টি২০ বিশ্বকাপের কাউন্টডাউন শুরু

২০১৩ ডিসেম্বর ০৪ ১৯:৩৪:০০
টোয়েন্টি২০ বিশ্বকাপের কাউন্টডাউন শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশে টোয়েন্টি২০ বিশ্বকাপ ক্রিকেট শুরু হবে ১৬ মার্চ। প্রথম ম্যাচেই মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ আফগানিস্তান। এটা প্রথম রাউন্ডপর্ব।

মাঠের লড়াইয়ের আগেই শুরু হচ্ছে ক্ষণগণনা-আয়োজন। সেই ক্ষণই বৃহস্পতিবার রাতে শুরু করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের ঠিক ১০০ দিনের কাউন্টডাউন শুরু হয়ে যাচ্ছে।

টোয়েন্টি২০ বিশ্বকাপের খেলা হবে ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট বিভাগীয় স্টেডিয়ামে। এজন্য দেশের এ ৩টি স্থানে একযোগে ১০০ দিনের কাউন্টডাউন অনুষ্ঠিত হবে। বিসিবি বিশ্বকাপের ৩ শহর ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে প্রায় একযোগে আয়োজন করছে কাউন্টডাউন।

১০০ দিনের কাউন্টডাউন অনুষ্ঠান শুরু হবে রাত সাড়ে ১০টায়। রাত ১২টায় আতশবাজির বর্ণিল আলো ঝিলিকে শেষ হবে অনুষ্ঠান। সঙ্গে দেশের ১২টি স্থানে বিশ্বকাপের কাউন্টডাউন ঘড়ি লাগানো হবে। এর মধ্যে ঢাকা বিভাগ উত্তরের ৫টি স্থান হলো- এয়ারপোর্ট চত্বর, গুলশান-১ ও ২ চত্বর, বিজয় স্মরণী চত্বর, জাতীয় সংসদ ভবন দক্ষিণ প্লাজা ও মিরপুর-১০ চত্বর। ঢাকা বিভাগ দক্ষিণের দুটি স্থান হলো- রুপসী বাংলা হোটেল চত্বর ও শাপলা চত্বর মতিঝিল।

চট্টগ্রাম বিভাগের ৩টি স্থানে থাকবে কাউন্টডাউন ঘড়ি। স্থানগুলো হচ্ছে জিইসি চত্বর, এয়ারপোর্ট চত্বর, এম এ আজিজ স্টেডিয়াম চত্বর। সিলেট বিভাগের দুটি স্থান হলো- চৌহাটা পয়েন্ট ও সিলেট জেলা স্টেডিয়াম চত্বর।

২০১১ সালের বিশ্বকাপের কাউন্টডাউনের স্থানেই ঢাকায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়, চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামের বাইরে ও সিলেটে সুরমা নদীর তীর থেকে টোয়েন্টি২০ বিশ্বকাপের আগমনী ধ্বনি ছড়িয়ে দেওয়া হবে। পুরো অনুষ্ঠানই পরিচালনা করবে ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি গ্রে মার্কেটিং সার্ভিসেস।

ঢাকায় ব্যান্ড শূন্য দলের শিল্পীরা গান পরিবেশন করবেন। ঢাকায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, আইসিসির কর্মকর্তা ক্রিস টেটলি, জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ থাকবেন। চট্টগ্রাম ও সিলেটে স্থানীয় সিটি কর্পোরেশনের মেয়ররা থাকবেন। সিলেটে কাউন্টডাউন অনুষ্ঠানে থাকবেন জাতীয় দলের ৩ ক্রিকেটার-রুবেল হোসেন, আনামুল হক বিজয় ও মহিলা ক্রিকেটার জাহানারা আলম।

২০১১ সালে কাউন্টডাউন অনুষ্ঠানে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি থাকলেও এবার অতিথি হিসেবে তেমন কাউকে পাচ্ছে না বিসিবি। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার, বিসিবি কর্মকর্তা ও আইসিসির কয়েকজন কর্মকর্তা দিয়েই কাউন্টডাউন অনুষ্ঠান করতে হচ্ছে।

(দ্য রিপোর্ট/এমএ/এএস/সিজি/ডিসেম্বর ৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর