thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

ফ্যাসিবাদী সরকারের সূর্য অস্তগামী : বিএনপি

২০১৩ ডিসেম্বর ০৪ ১৯:৩৭:১৭
ফ্যাসিবাদী সরকারের সূর্য অস্তগামী : বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধানমন্ত্রী পোড়ামাটি নীতি অবলম্বন করছেন বলে অভিযোগ করেছে বিএনপি। একইসঙ্গে তারা বলেছে, ফ্যাসিবাদী এই সরকারের সূর্য অস্তগামী।

দলটি বলেছে, দেশবাসীকে কবরস্থানে পাঠিয়ে হলেও প্রধানমন্ত্রীকে ক্ষমতায় থাকতেই হবে বলে তিনি প্রতিজ্ঞা করেছেন।

বিএনপির মুখপাত্র সালাহউদ্দিন আহমেদ বুধবার সন্ধ্যায় অবরোধের চিত্র তুলে ধরে এক বিবৃতিতে এসব কথা বলেন।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী বলছেন- দেশে নির্বাচনের পরিবেশ বিদ্যমান, অথচ তার তথাকথিত অবৈধ নির্বাচনী সরকারের বড় অংশীদার হুসেইন মুহম্মদ এরশাদ বলছেন- নির্বাচনের পরিবেশ নেই। তাই তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন না। এরশাদ ইতোমধ্যে দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, একদলীয় প্রহসনের নির্বাচন করার ক্ষমতাও এই সরকারের আর অবশিষ্ট রইল না। ফ্যাসিবাদী সরকারের সূর্য অস্তগামী।

সরকারী পেটোয়া বাহিনীর শত সহস্র বুলেটের আঘাতে অজস্র আন্দোলনকারী রাজপথে প্রাণ বিসর্জন দিচ্ছে প্রতিদিন। আমরা সকল বীর শহীদদের রক্তিম অভিবাদন জানাই।

বিএনপির মুখপাত্র বলেন, বিরোধী দলের কার্যালয় অবরুদ্ধ করে নিয়মতান্ত্রিক আন্দোলনের সকল দরজা বন্ধ করে বাক ও ব্যক্তি স্বাধীনতা হরণ করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের অপরাধে সংবাদপত্র ও টেলিভিশন বন্ধ করে সরকার অনিয়মতান্ত্রিক আন্দোলন এবং উগ্রপন্থাকে উৎসাহিত করছে। যার ফলশ্রুতিতে দেশের অবরুদ্ধ গণতন্ত্র বিলুপ্তির সম্ভাবনা দেখা যাচ্ছে। গণতন্ত্র ব্যাহত হলে এই ফ্যাসিবাদী সরকারকেই দায় নিতে হবে।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীকে আহবান জানাই- এখনও সময় আছে, দেশ-জাতি ও জনগণের স্বার্থে এই আত্মঘাতি পথ পরিহার করুন। প্রহসনের নির্বাচনী তফশীল বাতিলের ব্যবস্থা নিন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি মেনে নিন। দাবি মেনে নিলে জনগণ আপনার নিরাপদ প্রস্থানের বিষয়টি সহানুভুতির সাথে বিবেচনা করবেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, আগামীকাল বিকেল পাঁচটার মধ্যে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি মানার ঘোষণা না দিলে গণতন্ত্র পূণঃরুদ্ধারের স্বার্থে আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে।

বিএনপির মুখপাত্র সালাহউদ্দিন আহমেদ বলেন, আমরা জাতির এই ক্রান্তিলগ্নে মুক্তিকামী সকল মানুষকে অবিরাম সংগ্রামের মধ্য দিয়ে এই বন্দুকবাজ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানোর আহবান জানাচ্ছি।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এমডি/ ডিসেম্বর ০৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর