thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

পদত্যাগের গুজবেও সচিবালয়ে জিএম কাদের

২০১৩ ডিসেম্বর ০৫ ১৩:২৮:৫৪
পদত্যাগের গুজবেও সচিবালয়ে জিএম কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : পদত্যাগের গুজবের মুখেও সচিবালয়ে অফিস করছেন সর্বদলীয় সরকারের বাণিজ্যমন্ত্রী জিএম কাদের। বৃহস্পতিবার দুপুর ১টায় তিনি সচিবালয়ে আসেন। সেখানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের কোন জবাব না দিয়ে তিনি নিজ অফিস কক্ষে প্রবেশ করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবদুল লতিফ বকসী মন্ত্রীর উদ্ধৃতি দিয়ে বলেন, এখন তার বলার কিছুই নেই। যখন সময় হবে তখন বলবেন।

এর আগে সকাল থেকে সচিবালয়ে মন্ত্রীর জন্য অপেক্ষায় থাকেন বিপুলসংখ্যক সংবাদকর্মী। দুপুর ঠিক ১টায় তিনি আসেন কিন্তু কারও সঙ্গে কোন কথা না বলে নিজ কক্ষে প্রবেশ করেন মন্ত্রী।

নির্বাচনকালীন সরকারে জাতীয় পার্টির চারজন মন্ত্রী, দুইজন প্রতিমন্ত্রী এবং একজন উপদেষ্টা রয়েছেন। এর মধ্যে বাণিজ্যমন্ত্রীই কেবল অফিস করছেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বুধবার তার দলের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। একই সঙ্গে নির্বাচনে না যাওয়ারও ঘোষণা দেন তিনি।

পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের দফতরে খোঁজ নিয়ে জানা যায়, তিনি মঙ্গলবার শেষ অফিস করেছেন। তার ব্যক্তিগত কর্মকর্তা অজিত কুমার চৌধুরী দ্য রিপোর্টকে বলেন, স্যার বৃহস্পতিবার অফিসে আসবেন কিনা জানি না। পদত্যাগের বিষয়েও আমাদের কিছু জানা নেই।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলামও অফিসে আসেননি। তবে তিনি পদত্যাগপত্র প্রস্তুত রেখেছেন বলে মন্ত্রণালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে।

২১ নভেম্বর নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভার দফতর বণ্টন করা হয়।

নির্বাচনকালীন মন্ত্রিসভা ২৯ সদস্য (প্রধানমন্ত্রীসহ) বিশিষ্ট। এর মধ্যে ২১ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী সাতজন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এস/এসবি/ডিসেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর