thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

যে কোন সময় পদত্যাগ : রুহুল আমিন

২০১৩ ডিসেম্বর ০৫ ১৪:২৪:২৬
যে কোন সময় পদত্যাগ : রুহুল আমিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে আলোচনা করে যে কোন সময় পদত্যাগ করবেন বলে জনিয়েছেন সর্বদলীয় সরকারের বিমানমন্ত্রী এ বি এম রুহুল আমীন হওলাদার।

বৃহস্পতিবার দুপুর ২টা ৩৪ মিনিটে এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্ক বাসভবনের নিচে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনার বিষয়ে তিনি বলেন, আমরা আমাদের দলের অবস্থান প্রধানমন্ত্রীকে জানিয়েছে। তিনি আমাদের একটি প্রস্তাব দিয়েছেন। সেই বিষয়ে পার্টির চেয়ারম্যানের সঙ্গে কথা বলতে এসেছি।

এর আগে, গণভবন থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে আলোচনা শেষে সন্ধ্যায় আমাদের সিদ্ধান্ত জানাবো।’

পদত্যাগের গুজবের মুখে বিমানমন্ত্রী এ বি এম রুহুল আমীন হওলাদার, স্বাস্থ্যমন্ত্রী রওশন এরশাদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বৃহস্পতিবার সোয়া ১২টায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে প্রবেশ করেন। তারা সেখানে প্রায় আড়াই ঘণ্টা অবস্থান করে দুপুর ২টা ২০ মিনিটে বের হয়ে আসেন।

অন্যদিকে, দ্য রিপোর্টের সচিবালয় প্রতিবেদক জানান, নির্বাচনকালীন সরকারে জাতীয় পার্টির চারজন মন্ত্রী, দুইজন প্রতিমন্ত্রী এবং একজন উপদেষ্টার মধ্যে বৃহস্পতিবার কেবল বাণিজ্যমন্ত্রী অফিস করছেন। তিনি দুপুর ১টায় সচিবালয়ে আসেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বুধবার তার দলের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। একই সঙ্গে নির্বাচনে না যাওয়ারও ঘোষণা দেন তিনি।

পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের দফতরে খোঁজ নিয়ে জানা যায়, তিনি মঙ্গলবার শেষ অফিস করেছেন। তার ব্যক্তিগত কর্মকর্তা অজিত কুমার চৌধুরী দ্য রিপোর্টকে বলেন, স্যার বৃহস্পতিবার অফিসে আসবেন কিনা জানি না। পদত্যাগের বিষয়েও আমাদের কিছু জানা নেই।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলামও অফিসে আসেননি। তবে তিনি পদত্যাগপত্র প্রস্তুত রেখেছেন বলে মন্ত্রণালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে।

২১ নভেম্বর নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভার দফতর বণ্টন করা হয়।

নির্বাচনকালীন মন্ত্রিসভা ২৯ সদস্য (প্রধানমন্ত্রীসহ) বিশিষ্ট। এর মধ্যে ২১ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী সাতজন।

(দ্য রিপোর্ট/এইউএ/এমএইচ/এমএআর/ডিসেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর