thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

কৃষকনেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যুবাষির্কী পালিত

২০১৩ ডিসেম্বর ০৫ ১৫:৫৭:২৬
কৃষকনেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যুবাষির্কী পালিত

সাতক্ষীরা সংবাদদাতা : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির সহ-সভাপতি ও জেলা ভূমিহীন সমিতির প্রধান উপদেষ্টা সাইফুল্লাহ লস্করের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে বাড়িতে আয়োজন করা হয় বিশেষ দোয়া মাহফিল।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা শহরের কাটিয়া লস্করপাড়ায় কৃষকনেতার কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি ও জেলা ভূমিহীন সমিতির নেতৃবৃন্দ। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় তারা প্রয়াত নেতার অসমাপ্ত কাজ শেষ করার জন্য শপথ নেন।

এতে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হক লিকু, সদর উপজেলা শাখার আহ্বায়ক মাহুদ্দিন লস্কর, সদস্য সচিব আব্দুল্লাহ সরদার, তালা উপজেলা কমিটির সভাপতি আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক আব্দুল হক, জেলা ভূমিহীন সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার, সাধারণ সম্পাদক আলী নূর খান বাবুল, সাংবাদিক রঘুনাথ খাঁ প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে নেতারা বলেন, পুলিশ ও ভূমিদস্যুরা মিলে সাইফুল্লাহ লস্করকে বাড়ি থেকে ডেকে নিনে নির্মমভাবে হত্যা করে।গত চার বছরে সাতবার তদন্ত কর্মকর্তা পরিবর্তনের নামে মামলার বিচারকার্য হিমাগারে পাঠানো হয়েছে। মামলার বাদী নিহতের স্ত্রী সুরাইয়া আক্তারকে মামলা নিয়ে বেশি বাড়াবাড়ি না করার জন্য নানাভাবে হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। অবিলম্বে এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সনাক্ত করে গ্রেফতার ও আদালতে পুলিশ প্রতিবেদন দাখিলের আবেদন জানান বক্তারা।

উল্লেখ্য, ২০০৯ সালের ৪ ডিসেম্বর দিবাগত রাত তিনটার দিকে সাতক্ষীরা শহরের কাটিয়া লস্করপাড়ার বাড়ির পেছনে খুন হন সাইফুল্লাহ লস্কর।

তার স্ত্রী সুরাইয়া আক্তার বাদী হয়ে পুলিশও ভূমিদস্যুরা এ হত্যাকাণ্ডে জড়িত উল্লেখ করে পরদিন সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ কালীগঞ্জের চম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ও সাতক্ষীরা সদরের লাবসা গ্রামের নাককাটা সাঈদকে গ্রেফতার করে।

পুলিশের চারজন ও সিআইডির দু’জন তদন্ত কর্মকর্তার হাত ঘুরে বাগেরহাটের সিআইডি পুলিশ পরিদর্শক সাইফুল ইসলামকে গত ২৫ অক্টোবর এ মামলার তদন্তভার দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/আরকে/এনডিএস/ডিসেম্বর ০৫,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর