thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

ঢাকা মহানগরের ১০ আসনে ৩৩ প্রার্থীর মনোনয়ন বৈধ

২০১৩ ডিসেম্বর ০৫ ১৮:০১:৩৮
ঢাকা মহানগরের ১০ আসনে ৩৩ প্রার্থীর মনোনয়ন বৈধ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা মহানগরের ১০টি আসনে মনোনয়নপত্র জমা দেওয়া ৩৭ প্রার্থীর মধ্যে ৩৩ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে প্রথম দিনের মতো শুরু হয় মনোনয়নপত্র বাছাইয়ের কাজ। বিকেল পর্যন্ত ঢাকা মহানগরের ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২ ও ১৩ আসনের মনোনয়নপত্র বাছাইয়ের কাজ শেষে মনোনীত ৩৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন ঢাকা বিভাগের কমিশনার ও ঢাকা মহানগরীর রিটার্নিং কর্মকর্তা জিল্লার রহমান।

মনোনয়ন প্রত্যাশী ৩৭ প্রার্থীর মধ্যে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। পুনর্বিবেচনার জন্য রাখা হয়েছে ১ প্রার্থীর মনোনয়নপত্র।

বৈধ প্রার্থীরা হলেন- ঢাকা-৪ থেকে সানজিদা খানম, সৈয়দ আবু হোসেন। ঢাকা-৫ থেকে শহিদুল ইসলাম, আরজু শাহ সায়দাবাদী, আলহাজ্জ হাবিবুর রহমান মোল্লা, মো. আব্দুর রশিদ ওরফে আবদুর রশিদ সরকার, মো. তুহিনুর রহমান, মীর আব্দুস সবুর, মো. মনির হোসেন কমল। ঢাকা-৬ থেকে মো. সাইদুর রহমান সহিদ, মিজানুর রহমান খান দীপু, কাজী ফিরোজ রশিদ, মো. নিয়ামুল হক মালিক, আক্তার হোসেন। ঢাকা-৭ থেকে মোস্তফা জালাল মহিউদ্দিন, হাজী মো. সেলিম, মো. রিয়াজ উদ্দিন, মো. আফতাব গণি। ঢাকা-৮ থেকে রাশেদ খান মেনন, মো. জহরুল আলম রুবেল, মো. আব্দুর রহিম। ঢাকা-৯ থেকে দেলোয়ার হোসেন খান, সাবের হোসেন চৌধুরী, বড়ুয়া মনোজিত ধীমান।ঢাকা-১০ থেকে মো. হেলাল উদ্দিন, শেখ ফজলে নূর তাপস। ঢাকা-১১ থেকে এ কে এম রহমতউল্লাহ, হারুনুর রশিদ। ঢাকা-১২ থেকে আসাদুজ্জামান খান, মো. দেওয়ান আলী। ঢাকা-১৩ থেকে জাহাঙ্গীর কবীর নানক, মো. নাদের চেীধুরী, হাজী মো. শফিকুল ইসলাম।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন- ঋণ খেলাপির অভিযোগ থাকায় ঢাকা-৭ আসনের জাতীয় পার্টি থেকে মনোনয়ন প্রার্থী হারুন-অর-রশীদ, ভুয়া ভোটার তালিকার জন্য ঢাকা-৮ আসনের স্বতন্ত্র প্রার্থী ইসমাইল মাহমুদ, হলফ নামায় ভুল স্বাক্ষর থাকায় ঢাকা-৮ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুস সালাম। পুনর্বিবেচনায় রয়েছেন ঢাকা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আওলাদ হোসেন।

উল্লেখ্য, ঢাকা বিভাগীয় কমিশনারের কাযালয়ে জমা হওয়া ঢাকা মহানগরের ১৫টি আসনের ৬১টি মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের কাজ ৫ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর পযন্ত চলবে। শুক্রবার ঢাকা মহানগরের বাকি ৫টি আসনের মনোনয়ন যাচাই-বাছাইয়ের কাজ হবে।

(দ্য রিপোর্ট/এসআর/এনডিএস/ডিসেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর