thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

এরশাদের কাছে মন্ত্রীদের পদত্যাগপত্র, আনিসুল লাঞ্ছিত

২০১৩ ডিসেম্বর ০৫ ২১:৪৬:৪৯
এরশাদের কাছে মন্ত্রীদের পদত্যাগপত্র, আনিসুল লাঞ্ছিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্বাচনকালীন মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির তিন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী পদত্যাগপত্র স্বাক্ষর করে চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কাছে জমা দিয়েছেন। তবে পদত্যাগপত্র জমা না দেওয়ায় দলটির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আনিসুল ইসলাম মাহমুদ রাত ৮টা ৫০ মিনিটে এরশাদের বাসভবনে প্রবেশ করেন। কিন্তু পদত্যাগপত্র জমা না দিয়ে বের হতে চাইলে উপস্থিত নেতাকর্মীরা তাকে ঘিরে ধরেন। নেতাকর্মীরা তাকে ‘আওয়ামী লীগের দালাল’ আখ্যা দিয়ে কোট ধরে টানাহেচড়া করতে থাকেন। এ সময় সেখানে উপস্থিত প্রেসিডিয়াম সদস্য আব্দুস সবুর আসুদ তাকে উদ্ধার করে গাড়িতে তুলে দেন।

পদত্যাগপত্র জমা দেওয়া মন্ত্রী-প্রতিমন্ত্রীরা হলেন বাণিজ্যমন্ত্রী জিএম কাদের, স্বাস্থ্যমন্ত্রী রওশন এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব ও বেসামরিক বিমানমন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদার, যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলাম।

জাপা মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা চার মিনিটে বারিধারায় এরশাদের বাসভবনের নিচে উপস্থিত সাংবাদিকদের তাদের পদত্যাগপত্র জমা দেওয়ার কথা জানান।

তিনি বলেন, জাপার অন্য দুই নেতা পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও প্রধামন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দিন আহমেদ বাবলু পদত্যাগে রাজি হয়েছেন। তারা একটু পরেই পদত্যাগপত্র দিয়ে যাবেন।

১৮ নভেম্বর প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন ‘সর্বদলীয় সরকার’-এ জাপার চার মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী শপথ নেন। একই দিন মন্ত্রী পদমর্যাদার একজন উপদেষ্টাও নিয়োগ দেন প্রধানমন্ত্রী। ৩ ডিসেম্বর প্রধামন্ত্রীর অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় দাবি করে হঠাৎ করেই নির্বাচন বর্জনের ঘোষণা দেন জাপা চেয়ারম্যান এরশাদ। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার জাপার ৫ মন্ত্রী-প্রতিমন্ত্রী পদত্যাগপত্র এরশাদের কাছে জমা দেন।

জাপা মহাসচিব রুহুল আমিন আরো বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি দেশের বাইরে আছেন। তিনি দেশে ফিরলেই বঙ্গভবনে গিয়ে পার্টির চেয়ারম্যান পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে জমা দেবেন।’

(দ্য রিপোর্ট/এসএ/এমএআর/ডিসেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর