thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

বিএনপির আন্দোলনে জাফরের একাত্মতা প্রকাশ

২০১৩ ডিসেম্বর ০৫ ২২:২৩:১৮
বিএনপির আন্দোলনে জাফরের একাত্মতা প্রকাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ।তিনি বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জানিয়েছি- সারাদেশের নেতাকর্মীদের আমরা নির্দেশ দিয়েছি চলমান আন্দোলনে যতটুকু শক্তি আছে তা নিয়েই ঝাঁপিয়ে পড়তে।

বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন কাজী জাফর।

এর আগে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ায় সঙ্গে রাত ৮টা ২০ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত বৈঠক হয় কাজী জাফরের।

কাজী জাফর বলেন, বিরোধীদলীয় নেতার সঙ্গে চলমান আন্দোলন সম্পর্কে অত্যন্ত আন্তরিক পরিবেশে আলোচনা হয়েছে। বর্তমান সরকারের আয়ু শেষ। শেখ হাসিনার পতন সময়ের ব্যাপার। জাতীয় ঐক্যের মাধ্যমে সবাইকে ঐক্যবদ্ধ করতে হবে এবং খালেদা জিয়ার পাশে দাঁড়াতে হবে।

আন্দোলন সফল করতে যারা প্রাণ দিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কাজী জাফর বলেন, একটি ফ্যাসিস্ট সরকার যে বর্বর নির্যাতন চালাচ্ছে তার বিরুদ্ধে যারা আন্দোলন করছেন তাদের আমি অভিনন্দন জানাই। আমরা মনে করি এই আন্দোলন ৬৮/৬৯ এর আন্দোলনকে ছাড়িয়ে গেছে।

১৮ দলীয় জোটে অংশ নেয়ার ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাজী জাফর বলেন, আমরা জোটবদ্ধ হতেও পারি। আর না হলেও সমন্বিত আন্দোলন কর্মসূচি পালন করবো।

বিরোধীদলীয় নেতা দৃঢ় সংকল্প নিয়ে আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

সম্প্রতি এরশাদকে কেন্দ্র করে ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, আমরা মনে করি বিলম্ব হলেও এরশাদ তার দলীয় নেতাকর্মীদের মনোনয়নপত্র প্রত্যাহার ও মন্ত্রিসভা থেকে পদত্যাগের বিষয়ে যে বক্তব্য দিয়েছেন তার মধ্য দিয়ে তার হারানো ভাবমূর্তি কিছুটা হলেও ফিরে পাবেন।

কাজী জাফর বলেন, আমরা আশা করবো বৃদ্ধ বয়সে তিনি জাতিকে যে আশা দিয়েছেন সে অনুযায়ী কাজ করবেন। দ্বিতীয় কোনো খেলা খেলবেন না। তবে ১৩ ডিসেম্বর পর্যন্ত আমরা অপেক্ষা করবো।

তিনি বলেন, আমাদের যে মতাদর্শ তার সবচেয়ে কাছাকাছি রয়েছে বিএনপি। তাই তাদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে হবে।

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, চলমান আন্দোলন নিয়ে, আগামী দিনে চলার প্রশ্নে, এমনকি রাষ্ট্র পরিচালনার বিষয়ে আলোচনা হয়েছে। আমরা আনন্দ চিত্তে ফিরে যাচ্ছি।

এরশাদ যদি তার বর্তমান অবস্থানে অটুট থাকেন তাহলে আবার জাতীয় পার্টির সঙ্গে মিলে কাজ করবেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা আগামী ১৮ ডিসেম্বর জাতীয় কাউন্সিলে গণতান্ত্রিকভাবেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিব।

এ ব্যাপারে শনিবার ১১ টার দিকে তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরবেন বলেও জানান কাজী জাফর।

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গনি, মঈন খান, প্রমুখ।

কাজী জাফর আহমদের সঙ্গে ছিলেন- ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরী, গোলাম মসীহ, মোস্তফা জামাল হায়দার, মজিবর রহমান, এস এম এম আলম, এইচএম গোলাম রেজা, নওয়াব আলী আব্বাস, আনসার আহমেদ, ড. শহীদুল ই্সলাম, আনোয়ারা বেগম, আনিসুর রহমান মানিক, অ্যাডভোকেট মজিবর রহমান, হোসনে আরা আহসান, মনিরা বেগম, বেগম তাহসিনাসহ ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল।

(দ্য রিপোর্ট/ এমএইচ/এমডি/ডিসেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর