thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে ৬০ কিমি যানজট

২০১৩ ডিসেম্বর ০৬ ১২:০৩:১০
ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে ৬০ কিমি যানজট

কুমিল্লা সংবাদদাতা : টানা অবরোধের পর যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে।

শুক্রবার সকালে কুমিল্লার দাউদকান্দি মেঘনা-গোমতী সেতু থেকে চৌদ্দগ্রামের মিয়াবাজার পর্যন্ত মহাসড়কে অন্তত ৬০ কিমি যানজট সৃষ্টি হয়েছে। এতে যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। সকাল থেকে যানবাহনের চাপ বাড়তে থাকায় এ যানজট দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান দ্য রিপোর্টকে বলেন, টানা অবরোধের কারণে মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ রয়েছে। এতে গাড়ির গতি কম হওয়ায় দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর থেকে যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে।

ময়নামতি হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মশিউর রহমান দ্য রিপোর্টকে বলেন, একদিকে যানবাহনের অতিরিক্ত চাপ অন্যদিকে কুমিল্লা সেনানিবাস এলাকায় উচুঁ উচুঁ দুটি স্পিডব্রেকার থাকার কারণে ওই এলাকায় গাড়ির গতিসীমা শূন্য হয়ে যায়। যার কারণে যানজট আরো দীর্ঘ হচ্ছে।

মিয়াবাজার হাইওয়ে পুলিশের সার্জেন্ট শাহাব উদ্দিন দ্য রিপোর্টকে জানান, সময় যত বাড়ছে যানজটে গাড়ির লাইন তত দীর্ঘ হচ্ছে। বর্তমানে দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর থেকে চৌদ্দগ্রামের মিয়াবাজার পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে।

হানিফ পরিবহনের শাহ আলম নামের এক যাত্রী দ্য রিপোর্টকে জানান, সকাল সাড়ে ৭টায় ঢাকার উদ্দেশে গাড়িটি ফেনী শহর থেকে ছাড়লেও ১১টা পর্যন্ত তিনি কুমিল্লার চান্দিনায় পৌঁছেননি।

এদিকে নোয়াখালী এক্সপ্রেস পরিবহনের সাইফুল ইসলাম নামে এক যাত্রী জানান, ঢাকা থেকে সকাল পৌনে ৮টায় রাওনা হলে সোয়া ১১টায় তিনি মহাসড়কের ইলিয়টগঞ্জ পর্যন্ত পৌঁছান।

(দ্য রিপোর্ট/জেপি/এফএস/এস/এসবি/ডিসেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর