thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

ম্যান্ডেলার মৃত্যুতে ক্রীড়াঙ্গনেও শোক

২০১৩ ডিসেম্বর ০৬ ১৩:৫৯:২০
ম্যান্ডেলার মৃত্যুতে ক্রীড়াঙ্গনেও শোক

দ্য রিপোর্ট ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী অবিসংবাদিত নেতা, সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার মৃত্যুতে গভীর শোক জানিয়েছে আইসিসি, ফিফাসহ বিশ্বের বিভিন্ন ক্রীড়া সংস্থা ও ব্যক্তি।

৯৫ বছর বয়সী ম্যান্ডেলার মৃত্যুতে শোক জানিয়েছেন সাবেক বক্সার মোহাম্মদ আলী। তিনি বলেছেন, ‘ম্যান্ডেলা বলতেন অসম্ভবকে সম্ভব করার জন্য প্রয়োজন মানসিক শক্তি। এই শক্তির কল্যাণে মানুষ অর্থনৈতিক, সামাজিক শক্তি অর্জন করতে পারে।’ মোহাম্মদ আলী সেন্টার থেকে পাঠানো একটি বিবৃতিতে ম্যান্ডেলার সঙ্গে তার নানান সময়ে বেশ কিছু সময়ের সৃতিচারণের কথাও বলা হয়েছে।

তাছাড়াও ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটার বলেছেন, ‘ম্যান্ডেলা সবসময় বিশ্বাস করতেন ফুটবল মানুষের ক্ষমতাকে নিজের কাছে বোঝাতে সহায়তা করে।’ ব্লাটার ম্যান্ডেলাকে তার সময়ের সেরা মানুষ হিসেবে উল্লেখ করেছেন।

এছাড়াও বিবৃতি দিয়েছেন আইসিসি প্রধান অ্যালান ইসাক ও প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। ইসাক বলেছেন, ‘খেলাধুলা মানুষকে একত্রিত করতে পারে বলে ম্যান্ডেলা বিশ্বাস করতেন। খেলাধুলার শক্তি তিনি বুঝতেন। এমন একজন মানুষকে হারিয়ে আমরা শোকাহত।’

রিচার্ডসন বলেছেন, ‘আমার দেশের এই অবিসংবাদিত নেতাকে হারিয়ে আমি শোকাহত। তিনি সবসময় মানুষের অধিকার নিয়ে কাজ করে গেছেন। তিনি সর্বকালের সেরা ব্যক্তিত্ব।’

তাছাড়াও শোক জানিয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দ্বিতীয় অ্যাশেজ টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালনের পাশাপাশি কালো ব্যাজ পরে মাঠে খেলতে নেমেছে দুই দল।

(দ্য রিপোর্ট/এমআই/এস/জেএম/ডিসেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর